রাজশাহীতে জেএসসিতে পাসের হার ৯৭.৪৭ শতাংশ

রাজশাহী প্রতিনিধি |

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। এবার পাসের হার ৯৭ দশমিক ৪৭ শতাংশ। গতবার ছিল ৯৫ দশমিক ৩২ শতাংশ।

রাজশাহী বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী। গতবার যা ছিল ২৩ হাজার ৬০৬। এবার ১১ হাজার ৪৭৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ বেশি পেয়েছে।

এছাড়া পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে রাজশাহীতে ছেলেদের চেয়ে তুলনামূলভাবে এবারও মেয়েরা ভালো ফল করেছে। অতীত রেকর্ড ছাড়িয়ে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫।

রাজশাহী শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেএসসি পরীক্ষার ফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ।

রাজশাহী শিক্ষা বোর্ড থেকে এবার সব বিষয়ে মোট পাস করেছে ২ লাখ ১৮ হাজার ৮৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫ হাজার ৮৩ জন। এর মধ্যে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রীর সংখ্যা ১৮ হাজার ৭১৮ জন এবং জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রের সংখ্যা ১৬ হাজার ৩৬৫ জন। এছাড়াও এবার শূন্যভাগ পাসের হার রয়েছে এমন স্কুলের সংখ্যাও গতবারের চেয়ে কমেছে। এবার দাঁড়িয়েছে দু’টিতে। গতবার ছিল ৫টি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) আকবর হোসেন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট (চলতি দায়িত্ব) প্রকৌশলী শফিকুল ইসলাম, প্রধান মূল্যায়ন অফিসার (চলতি দায়িত্ব) এসএম গোলাম আজম, উপ-সচিব (প্রশাসন) চলতি দায়িত্ব ওয়ালিদ হোসেন, উপ-বিদ্যালয় পরিদর্শক (চলতি দায়িত্ব) মুঞ্জুর রহমান খান, প্রোগ্রামার শামীম আল আমিন এবং তথ্য ও গণসংযোগ অফিসার এএফএম খায়রুল আলম।



পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0025100708007812