শিক্ষা প্রকল্পে ৮০০ কোটি টাকা দেবে বিশ্বব্যাংক

নিজস্ব প্রতিবেদক |

প্Primary Educationরাথমিক শিক্ষার মান উন্নয়ন ও বৈষম্য দূর করার লক্ষ্যে ১০০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান হিসেবে দেবে বিশ্বব্যাংক।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগরস্থ অর্থনৈতিক সর্ম্পক বিভাগের (ইআরডি) এনইসি-২ সম্মেলন কক্ষে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশের পক্ষে ইআরডির অতিরিক্ত সচিব কাজী শফিকুল আজম ও বিশ্বব্যাংকের পক্ষে ঢাকা অফিসের ভারপ্রাপ্ত কান্ট্রি ডাইরেক্টর মিস ইফফাত শরীফ চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় শফিকুল আজম বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় ‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩)’ প্রকল্প বাস্তবায়নে বিশ্ব ব্যাংক ১০০ মিলিয়ন ডলার অনুদান হিসেবে প্রদান করবে। এ প্রকল্পটি ২০১৭ সালের মধ্যে বাস্তবায়ন করা হবে।

তিনি আরও জানান, এ অনুদানের অর্থ বিশ্বব্যাংকের তত্ত্বাবধানে প্রাথমিক বিদ্যালয় গমনোপযোগী ছেলেমেয়ের শিক্ষাক্ষেত্রে সামাজিক বৈষম্য দূরীকরণ, প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি এবং পাঁচ বছর মেয়াদী প্রাথমিক শিক্ষা সমন্বয়করণ, শিক্ষার্থীদের সার্বিক গুণগত মান উন্নয়ন ও প্রাথমিক শিক্ষায় সম্পদের সর্বোত্তম ব্যবহারের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ব্যবহৃত হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031239986419678