১১ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অনির্দিষ্টকাল কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক |

????????????????????????????????????

সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে আগামী ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকাল কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

ওই সময় সান্ধ্যকালীন কোর্স বন্ধ থাকবে।

শনিবার দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পক্ষ থেকে ড. এএসএম মাকসুদ কামাল এই কর্মসূচি ঘোষণা করেন।

ড. এএসএম মাকসুদ কামাল জানান, সরকার ঘোষিত ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়ন ও দাবিসমূহের প্রতিফলন না ঘটায় আগামী ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে।

এছাড়া ৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কালো ব্যাজ ধারণ করবেন এবং প্রতিটি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদেরকে তাদের (শিক্ষকদের) দাবি সম্পর্কে অবগত করবেন।

তিনি আরো জানান, ৭ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি প্রতিদিন সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলাতে ধর্মঘট পালন করা হবে। এর মধ্যে সরকারের তরফ থেকে কোনো ধরনের আলোচনার কথা বলা হলে শিক্ষকরা অলোচনায় বসবেন কিন্তু কর্মসূচি অব্যাহত থাকবে। যতক্ষণ পর্যন্ত নতুনভাবে বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি করা না হবে ততক্ষণ পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।



পাঠকের মন্তব্য দেখুন
মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026040077209473