২০ বছরেও এমপিওভুক্ত হয়নি মাদ্রাসাটি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি |

Nandigram

বাটদিঘী দারুস সুন্নাহ্ দাখিল মাদ্রাসাটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়েও এখন পর্যন্ত এমপিওভুক্তির তালিকায় আসতে পারেনি। যথারীতি পরিচালনা পরিষদের নিয়ম অনুযায়ী এই প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়।

২০০৩ সালে প্রতিষ্ঠানটি পাঠদানের স্বীকৃতি পায় এবং প্রথম ২০০৫ সালে দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে। সেই থেকে দাখিল ও জে,ডি,সি পরীক্ষায় ভাল ফলাফল করে অত্র মাদ্রাসাটি। সর্বশেষ ২০১৪ সালে দাখিল ও জে,ডি,সিতে শতভাগ শিক্ষার্থী পাশ করে। এমতাবস্থায় দীর্ঘদিন চাকুরী করেও সরকারী কোন বেতন-ভাতা না পাওয়ায় শিক্ষক-কর্মচারীদের মধ্যে হতাশা সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে কথা বললে তিনি জানান, এমপিওভুক্তির ব্যাপারে আমাদের কিছু করার নেই। তবে প্রতিষ্ঠানটি শুরু থেকেই আশানুরুপ ছাত্র-ছাত্রী আছে এবং তারা ভাল ফলাফল করে আসছে। এখন দীর্ঘ সময় চাকুরি করেও বেতন না পাওয়া শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। তাই প্রতিষ্ঠানটি এমপিওভুক্তি আশু প্রয়োজন বলে আমি মনে করি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0028879642486572