অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ৭ কলেজ শিক্ষার্থীদের - কলেজ - Dainikshiksha


অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ৭ কলেজ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিল না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র শাকিল আহমেদ এ ঘোষণা দেন। তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে। এ সময় তিনি সকাল ১১টায় রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণাও দেন।

এর আগে সকাল ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে ঢাবির পাঁচ শতাধিক শিক্ষার্থী। পরে সেখান থেকে মিছিল নিয়ে রাজু ভাস্কর্যে গিয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০ হাজার শিক্ষার্থীর দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারে না। কীভাবে তারা সরকারি সাত কলেজের দুই লাখ শিক্ষার্থীর দায়িত্ব নিবে? গতকাল অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে ঢাবির ঐতিহ্যবাহী লাল বাস ফিরিয়ে দিয়েছে। এটা আমাদের জন্য লজ্জাজনক। বিশ্ববিদ্যালয় প্রশাসন সাত কলেজের শিক্ষার্থীদের আশ্বাস দিতে পারে। কিন্তু আমরা সকাল থেকে অবস্থান করেছি অথচ প্রশাসনের কেউ যোগাযোগ করেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, ‘আমাদের ডাকসু আছে। ডাকসুতে শিক্ষার্থীদের প্রতিনিধি আছে। তারা প্রতিনিধিদের মাধ্যমে প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে পারে। প্রশাসন সব সময় উন্মুক্ত।




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website