অনুদানের ২ কোটি ১৪ লাখ টাকা পাচ্ছেন গাজীপুরের নন-এমপিও শিক্ষকরা - স্কুল - দৈনিকশিক্ষা


অনুদানের ২ কোটি ১৪ লাখ টাকা পাচ্ছেন গাজীপুরের নন-এমপিও শিক্ষকরা

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুর সদর উপজেলা বাদে অন্য চারটি উপজেলায় ননএমপিও শিক্ষক ও কর্মচারীদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া জরুরি অনুদানের টাকার চেক বিতরণ কার্যক্রম গতকাল সোমবার (৬ জুলাই) শুরু হয়েছে। গাজীপুরে ৩ হাজার ৪৯৮ জন শিক্ষক ও ১ হাজার ৫৫৬ জন কর্মচারীর জন্য মোট ২ কোটি ১৪ লাখ ২হাজার ৫০০ টাকার অনুদানের চেক বিতরণ করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

কালীগঞ্জের ইউএনও  মো. শিবলী সাদিক দৈনিক শিক্ষাডটকমকে জানান, কালীগঞ্জের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৮ জন নন-এমপিও শিক্ষক এবং ৮ জন কর্মচারীর মধ্যে ২লাখ ৬০ হাজার টাকা চেক বিতরণ করা হয়েছে।

কালিয়াকৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, কালিয়াকৈর উপজেলায় মোট ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪০৬ জন নন-এমপিও শিক্ষক ও ১০০ জন কর্মচারী রয়েছেন। সোমবার ৫০ জন শিক্ষকের মাঝে ২ লাখ ৫০ হাজার টাকার চেক দেয়া হয়েছে। অন্যদের পর্যায়ক্রমে দেয়া হবে। 

কাপাসিয়া উপজেলার শিক্ষা কর্মকর্তা মো. আব্দুস সালাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, সোমবার উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে ১০৭ জন শিক্ষক ও ২৪ জন কর্মচারীকে ৫ লাখ ৯৫ হাজার টাকার চেক দেয়া হয়েছে।
 
শ্রীপুর উপজেলার শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, শ্রীপুর উপজেলার ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫১২ জন শিক্ষক ৬৩ জন কর্মচারী রয়েছেন। তাদের জন্য ২৭ লাখ টাকা বরাদ্দ এসেছে। সোমবার ২১ জন শিক্ষক সোমবার আসেননি। অন্যদের মধ্যে ২৫ লাখ ৯৫ হাজার টাকার চেক সোমবার বিতরণ করা হয়েছে। 

গাজীপুর সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা এম আবু ওবায়দা আলী দৈনিক শিক্ষাডটকমকে জানান, তার উপজেলার ১৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ২ হাজার ৪২৪ জন শিক্ষক এবং ৪৭১ জন কর্মচারী রয়েছে। তার উপজেলায় মোট বরাদ্দ এসেছে এক কোটি ৩২ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা। তার উপজেলার ২০টি প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য বাকি থাকায় চেক বিতরণের কাজ সোমবার শুরু করতে পারেননি। 

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গাজীপুর জেলায় ননএমপিও স্কুল-কলেজের মোট ৩ হাজার ৪৯৮ জন শিক্ষক ও এক হাজার ৫৫৬ জন কর্মচারীর তালিকা পাওয়া গেছে। তাদের মধ্যে প্রতি শিক্ষককে ৫ হাজার এবং কর্মচারীদের প্রত্যেকে আড়াই হাজার টাকা পাবেন। এ হিসেবে জেলায় শিক্ষক-কর্মচারীরা মোট ২ কোটি ১৪ লাখ ২ হাজার ৫০০ টাকার অনুদান পাচ্ছেন। যা তাদের যার যার অ্যাকাউন্টে পাঠানো হবে।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website