অনুমোদন ছাড়া শিক্ষার্থী ভর্তি, আন্দোলনের মুখে রাজশাহীর শাহ্ মখদুম মেডিকেল কলেজ বন্ধ - কলেজ - দৈনিকশিক্ষা


অনুমোদন ছাড়া শিক্ষার্থী ভর্তি, আন্দোলনের মুখে রাজশাহীর শাহ্ মখদুম মেডিকেল কলেজ বন্ধ

রাজশাহী প্রতিনিধি |

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো রাজশাহী শাহ্ মখদুম মেডিকেল কলেজ। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাহ্ মখদুম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. হাসানুজ্জামান দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাত ৮টার মধ্যে ছাত্রদের ও আগামীকাল রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

কলেজটির অধ্যাপক ডা. হাসানুজ্জামান দৈনিক শিক্ষাকে বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে ১৭টি দাবি জানিয়েছে। তাদের দাবিগুলো প্রক্রিয়াধীন রয়েছে। কলেজে ক্লাস, পরীক্ষা না থাকায় উদ্ভূত পরিস্থিতিতে ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা হয়। সেখানে কমিটির সকল সদস্যের সম্মতিক্রমে কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত রোববার (৯ ফেব্রুয়ারি) বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করেন তারা। তার অংশ হিসেবে আজ শনিবার সকাল ১১টায় কলেজের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করে। 

এর আগে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন নেয়ার দাবিতে গত এক সপ্তাহ ধরে ক্লাস, পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিল কলেজটির শিক্ষার্থীরা। লাগাতার আন্দোলনের ফলে অচল হয়ে পড়ে কলেজের শিক্ষা কার্যক্রম। 

জানা গেছে, বিএমডিসি’র অনুমোদন ছাড়াই গত সাত বছর ধরে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করিয়েছে প্রতিষ্ঠানটি। বিষয়টি এতোদিন ধামাচাপা দিয়ে রাখলেও সম্প্রতি শিক্ষার্থীরা তা জানতে পারেন। তারা দ্রুত বিএমডিসি’র অনুমোদনসহ বেশ কয়েকটি দাবিতে আন্দোলন শুরু করে।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website