অবসর সুবিধার টাকা পেলেন ৮৫০ শিক্ষক - বিবিধ - Dainikshiksha


অবসর সুবিধার টাকা পেলেন ৮৫০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

এবার পবিত্র হজ ও তীর্থে যাবেন এমন অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের মাঝে কল্যাণ ও অবসর ভাতার চেক অনলাইনে বিতরণ কার্যক্রম রোববার (৫ মে) ব্যানবেইসের মিলনায়তনে উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইনে বাটন চেপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক-কর্মচারীদের টাকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার হজে গমনে ইচ্ছুক ৮৫০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে ৭১ কোটি ৭ লাখ টাকা কল্যাণ ও অবসর সুবিধার টাকা দেয়া হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। অন্যদের মধ্যে বক্তব্য দেন অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী ও কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু । 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীরা এক সময় কোনো সুযোগ সুবিধা পেতেন না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে গত ১০ বছরে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ও অবসর সুবিধা বাবদ প্রায় ৫ হাজার কোটি টাকা প্রদান করেছে। কল্যাণ ও অবসর সুবিধা দ্রুত প্রাপ্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার ৬ শত ২৭ কোটি টাকা বিশেষ বরাদ্দ দিয়েছেন। এছাড়াও ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা চালু করেছেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর শিক্ষক-কর্মচারী ও দেশবাসীকে আস্থা রাখার জন্য অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে অগ্রসর হচ্ছে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইন ব্যবস্থায় ২০১৯ খ্রিস্টাব্দের হজে গমনে ইচ্ছুক ৮৫০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের মধ্যে মোট ৭১ কোটি ৭ লাখ টাকার কল্যাণ ও অবসর ভাতা প্রদান করেন। এ সময় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুরের সদর, চট্টগ্রামের সদর, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ এবং কিশোরগঞ্জের সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও অনলাইনে টাকা প্রাপ্ত শিক্ষকদের সাথে কথা বলেন।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু - dainik shiksha এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website