অভিন্ন কর্মসূচি ঘোষণায় প্রাথমিক শিক্ষকদের দু’পক্ষ আলোচনা - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা


অভিন্ন কর্মসূচি ঘোষণায় প্রাথমিক শিক্ষকদের দু’পক্ষ আলোচনা

নিজস্ব প্রতিবেদক |

গতকাল বৃহস্পতিবার শিক্ষক নেতাদের সাথে আলোচনায় গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন জানিয়েছেন, প্রধান শিক্ষকদের ১৩তম ও সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডের বেতন অনুমোদিত হয়েছে। কিন্তু শিক্ষক সমাজের দীর্ঘদিনের দাবি প্রধান শিক্ষকদের দশম ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন। দাবি আদায়ে শেষ মুহূর্তে অভিন্ন কর্মসূচি ঘোষণার বিষয়টি চিন্তা করছেন শিক্ষক নেতাদের দু’পক্ষ।

আজ শুক্রবার (৮ নভেম্বর) রাজধানীর পল্টনে একটি মিলনায়তনে তাই আলোচনায় বসেছে প্রাথমিক শিক্ষকদের দু’পক্ষ আলোচনায় ঐক্য পরিষদ এবং মহাজোটের নেতারা উপস্থিত আছেন। ইতোমধ্যে মহাজোটের পক্ষ থেকে অভিন্নভাবে ঘোষণার প্রস্তাব দেয়া হয়েছে। সভায় প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতারা আলোচনা করছেন। তবে বৈঠকে এখনো পর্যন্ত কোনো সুস্পষ্ট সিদ্ধান্ত আসেনি।

তবে, অভিন্ন কর্মসূচি ঘোষণায় প্রাথমিক শিক্ষক নেতাদের দু’পক্ষ আলোচনায় বসলেও শেষ পর্যন্ততা ফলপ্রসু হয়নি। সহকারী শিক্ষক মহাজোটের নেতারা আলাদা প্লাটফর্মে থেকে অভিন্ন কর্মসূচি ঘোষণার আহ্বান জানান। এ দিকে ঐক্য পরিষদের নেতারা একই প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণার আহ্বান জানান। 

সভাশেষে উভয় পক্ষের শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, পরবর্তীতে এ বিষয়ে জানানো হবে। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website