অভিভাবককে পেটালেন প্রধান শিক্ষক! - স্কুল - দৈনিকশিক্ষা


অভিভাবককে পেটালেন প্রধান শিক্ষক!

রংপুর প্রতিনিধি |

রংপুরের পীরগাছায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক এক শিক্ষার্থীর অভিভাবককে পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিকার চেয়ে ওই অভিভাবক বুধবার (২৭ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত ওই অভিযোগ সূত্রে জানা গেছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর ফলগাছা গ্রামের নিতাই চন্দ্র শীলের মেয়ে গীতা রানী ২০১৪ খ্রিষ্টাব্দে পীরগাছার কান্দি ইউনিয়নের তেয়ানী মনিরাম দ্বিমুখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে। সম্প্রতি গীতার শিক্ষাসনদের জন্য নিতাই চন্দ্র ১০ নভেম্বর বিদ্যালয়ে যান। এ সময় প্রধান শিক্ষক মাহবুর রহমান তাকে পরে আসতে বলেন। পরে নিতাই চন্দ্র কয়েকবার প্রধান শিক্ষকের কাছে গেলেও তিনি সনদ না দিয়ে বিভিন্ন অজুহাত দেখান।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে ওই অভিভাবক আবারও ওই প্রধান শিক্ষকের কাছে সনদ আনতে গেলে বিদ্যালয়ের পাশের একটি দোকানে তার (মাহবুর) দেখা পান। এ সময় সনদ চাইলে প্রধান শিক্ষক এক হাজার টাকা দাবি করেন এবং বারবার বিরক্ত করার কারণ জানতে চান। একে কেন্দ্র করে কথা-কাটাকাটির একপর্যায়ে প্রধান শিক্ষক ওই অভিভাবককে প্রকাশ্যে কিল–ঘুষি ও লাথি মারেন। পরে দোকানের অন্য লোকজন এসে অভিভাবককে রক্ষা করেন।

জানতে চাইলে নিতাই চন্দ্র শীল অভিযোগ করেন, আমার মেয়ের এসএসসির সনদ ওখানে জমা আছে। কিন্তু প্রধান শিক্ষক তা আমাকে না দিয়ে কয়েক দিন ঘোরানোর পর আমার কাছে এক হাজার টাকা চেয়েছিলেন। বারবার তার কাছে সনদের জন্য যাওয়ায় কথা-কাটাকাটির এক পর্যায়ে তিনি আমাকে লাথি ও কিল–ঘুষি মারেন। উপস্থিত সবাই এটা দেখেছেন। আমি ওই প্রধান শিক্ষকের বিচার চাই।

এ বিষয়ে প্রধান শিক্ষক বলেন, আমি কোনো অভিভাবককে মারিনি। সামান্য কথা-কাটাকাটি হয়েছে। সনদটি অফিসের ফাইলপত্রের ভেতরে থাকায় খুঁজে বের করতে দেরি হয়েছে।

এ ব্যাপারে পীরগাছার ইউএনও জেসমিন গণমাধ্যমকে বলেন, আমি কার্যালয়ের বাইরে আছি, এখনো অভিযোগটি দেখিনি। অবশ্যই অভিযোগের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website