অ্যাডহক নিয়োগ পেলেন ২০ শিক্ষক-কর্মচারী - স্কুল - দৈনিকশিক্ষা


অ্যাডহক নিয়োগ পেলেন ২০ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক |

নেত্রকোনার পূর্বধলা উপজেলার সরকারিকৃত জে এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অ্যাডহক নিয়োগপ্রাপ্তদের মধ্যে স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকসহ ১৫ জন শিক্ষক ও ৫ জন কর্মচারী রয়েছেন। গত ১২ জানুয়ারি মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা গেছে, ‘‘টিচার অ্যান্ড ননটিচিং স্টাফ অব ন্যাশনালাইজড হাইস্কুল (ডিরেক্টরেট অব সেকেন্ডারি অ্যান্ড হায়ার এডুকেশন) অ্যাবজর্পশন রুলস-১৯৮৩” অনুযায়ী এ ২০ শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। এ রুলসের বিধি-৫ এ বর্ণিত বিধান মোতাবেক শারীরিক সুস্থতা ও প্রাক চরিত্র সম্পর্কে কর্তৃপক্ষের সন্তোষজনক রিপোর্ট এবং বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশের ভিত্তিতে ২০ শিক্ষক-কর্মচারীর চাকরি যথাযথ প্রক্রিয়ায় নিয়মিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।     

অ্যাডহক নিয়োগ প্রাপ্তদের তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

 




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website