আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ - এমপিও - দৈনিকশিক্ষা


আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশ দিয়েছ শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে স্থায়ীভাবে তার এমপিও বন্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে। অভিযোগপ্রমাণিত হওয়ায় অধ্যক্ষের এমপিও স্থগিত করে তা কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না, জানতে চেয়ে ড. শাহান আরা বেগমকে শোকজ করতে শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১০ অক্টোবর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে অধ্যক্ষের এমপিও স্থগিত করে তাকে কারণ দর্শাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠানো হয়।

উপ-সচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ খ্রিষ্টাব্দের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমতাবস্থায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ ১৮ (খ) অনুচ্ছেদ অনুযায়ী অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না, সে মর্মে তাকে কারণ দর্শানোর (শোকজ) জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রার্থীদের ভুল উত্তর রাবার দিয়ে মুছে সংশোধন করা হয়েছে বলে অভিযোগ উঠে। এভাবে প্রতিষ্ঠানটির মূল শাখা, বনশ্রী ও মুগদা শাখায় শতাধিক শিক্ষার্থীকে এভাবে ভর্তি করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। এসব অভিযোগের সত্যতা যাচাইয়ের দায়িত্ব পেয়েছিলেন ঢাকার জেলা প্রশাসক এবং শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তদন্তে ঘটনার সত্যতা পান এ কর্মকর্তারা। 

এ বিষয়ে জানতে চাইলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম সাংবাদিকদের বলেন, ‘আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা 
হচ্ছে।’




পাঠকের মন্তব্য দেখুন
ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি - dainik shiksha বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ - dainik shiksha ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website