আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - বিবিধ - Dainikshiksha


আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি |

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, আমাদের নতুন প্রজন্ম যদি বিভ্রান্ত হয়ে যায়, নৈতিকতা মূল্যবোধহীন হয়ে যায়, তাহলে ভবিষ্যতে আমাদের যারা নেতৃত্ব দেবে, তারাই শেষ হয়ে যাবে। যদি আমরা ঘর থেকে সন্তানদের নিয়মানুবর্তিতার শিক্ষা ও ফাউন্ডেশন তৈরি করে দিতে না পারি, তাহলে সে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করা অনিশ্চিতও হয়ে পড়তে পারে।

প্রত্যেক বাবা-মাকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, দালান-কোঠা, গাড়ি-বাড়ি, জমা-জমি ও সম্পদে বিনিয়োগ করে সাময়িক বিত্ত-বৈভবের মালিক হওয়া যায়; কিন্তু তাতে প্রকৃত সুখ-শান্তি নিহিত নয়। সম্পদ যদি বানাতেই চান তবে সন্তানের পড়ালেখার পেছনে অর্থকড়ি বিনিয়োগ করুন, ওরাই হবে প্রকৃত সম্পদ, তা না হলে বাবা-মায়ের ভবিষ্যৎ ফলাফল শূন্য।

এজন্য ওদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। ঐশীর উদাহরণ টেনে মন্ত্রী বলেন, ও যখন তার বাবা-মাকে খুন করে, তখন বুঝতে হবে সন্তান আদর্শের শিক্ষায় শিক্ষিত না হলে আপনি-আমি কেউই তাদের কাছে নিরাপদ নই। মন্ত্রী রোববার পিরোজপুর জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় উপদেষ্টার বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসকের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় এ সময় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। সভায় পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন (ভারপ্রাপ্ত), সিভিল সার্জন ডা. ফকরুল আলম, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা ছিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক ঝুমুর বালা, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেকসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার প্যানেল মেয়র মিনারা বেগম এবং বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শ ম রেজাউল করিম বলেন, মাদক, মাদক ব্যবসা, মাদকাশক্তি, যৌন হয়রানি ও মাদকের পৃষ্ঠপোষকতা যে কোনো মূল্যে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রতিটি সচেতন নাগরিককে কঠোর হাতে নির্মূলের জন্য এগিয়ে আসতে হবে। যদি কোনো প্রভাবশালীর সন্তান, রাজনৈতিক কর্মী অথবা সে যেই হোক না কেন, এসব ক্ষেত্রে কোনো তদবির বরদাস্ত করা হবে না বলে মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিভিন্ন সরকারি দপ্তরের কথা উল্লেখ করে বলেন, গভীর রাত পর্যন্ত ওইসব দপ্তরে কী হচ্ছে কর্মকর্তারা খোঁজ নিন। সেখান থেকেও অনেক কুৎসিত ঘটনার জন্ম হতে পারে। সরকারি দপ্তরগুলো যেমন- পাসপোর্ট, স্বাস্থ্য বিভাগ, রেজিস্ট্রি অফিস, শিক্ষা বিভাগসহ কোথাও যেন দালালের আনাগোনা না থাকে, সেদিকে কর্মকর্তাদের দৃষ্টি রাখার নির্দেশ দেন মন্ত্রী।

তিনি পিরোজপুর পৌরসভার ময়লা-আবর্জনা খালে বা রাস্তার পাশে ফেলে পরিবেশ নষ্ট না করে নির্দিষ্ট স্থানে ফেলে একটি পরিচ্ছন্ন শহর উপহার দেয়ার জন্য উপস্থিত সব সদস্যের প্রতি আহ্বান জানান।




পাঠকের মন্তব্য দেখুন
প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website