আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজে চ্যাম্পিয়ন ভিকারুননিসা - কলেজ - Dainikshiksha


আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজে চ্যাম্পিয়ন ভিকারুননিসা

নিজস্ব প্রতিবেদক |

মালদ্বীপে গিয়ে একটি তিন ম্যাচের হ্যান্ডবল সিরিজ খেলে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে এসেছে বাংলাদেশের ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ হ্যান্ডবল দল। খেলা হয়েছিল গুরাইধো, হুলুমালে এবং মালে সিটিতে। সিরিজের নাম ছিল মালদ্বীপ বনাম বাংলাদেশ অনুর্ধ-১৬ গালর্স ইনভাইটেশনাল ফ্রেন্ডলি হ্যান্ডবল সিরিজ।

সিরিজে বাংলাদেশের মেয়েরা তিন ম্যাচের প্রতিটিতেই জেতে। হারায় যথাক্রমে গুরাইধো স্কুলকে ২৫-৮, ঘাজী স্কুলকে ২৭-৯ এবং মালে দলকে ১৪-১০ গোলে। মালদ্বীপ জাতীয় হ্যান্ডবল দলের কোচ আমজাদ হোসেন বাংলাদেশি। মূলত তার মাধ্যমেই বাংলাদেশের এই স্কুলটি মালদ্বীপ সফরে যাবার সুযোগ পায়।

বাংলাদেশ দলের কোচ ছিলেন নাসির উল্লাহ লাভলু। ম্যানেজার ছিলেন লিপি বেগম (তিনি ভিকারুননিসা স্কুলের শিক্ষকও বটে) দলের খেলোয়াড়রা ছিল : ফাতেমা, লামিয়া, সাদিয়া, সামিয়া, নুহা, মেহজাবিন, মিষ্টি, রামিসা, মুমু, সুলতানা, তাবাসসুম, জারা, আল্পনা, নিশাত এবং বৃষ্টি। দলের মধ্যে একমাত্র ফাতেমাই হচ্ছে কলেজ পড়ুয়া। বাকিরা সবাই স্কুলে পড়ে। তাছাড়া ফাতেমা ও লামিয়া হচ্ছে আপন দুই বোন।

লিপি বেগম জানান, ‘মালদ্বীপে আসলে আমাদের চারটি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে মাফুশিতে একটি ম্যাচ বাতিল হয়ে যায়।’ লিপি আরও যোগ করেন, ‘বিদেশের মাটি থেকে এটা আমাদের স্কুলের দ্বিতীয় আন্তর্জাতিক হ্যান্ডবল সাফল্য। এর আগে ২০১৩ খ্রিষ্টাব্দে নেপালে গিয়ে পাঁচ ম্যাচের সিরিজে প্রতিটি ম্যাচ জিতে আমাদের অ-১৩ দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল।’

২০১২ খ্রিষ্টাব্দ থেকেই বিভিন্ন দেশ সফর করে এরকম আন্তর্জাতিক ফ্রেন্ডলি সিরিজ খেলে আসছে ভিকারুননিসা নুন স্কুল। ২০১২ খ্রিষ্টাব্দে সুইডেনে (২ ম্যাচে জয়), ২০১৪ খ্রিষ্টাব্দে ভারতে (রানার্সআপ), ২০১৬ খ্রিষ্টাব্দে জার্মানিতে (২), ২০১৮ খ্রিষ্টাব্দে জার্মানিতে (২) সফর করে বাংলাদেশের ঐতিহ্যবাহী এই স্কুল হ্যান্ডবল দল।




পাঠকের মন্তব্য দেখুন
স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) - dainik shiksha নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) জেএসসি-জেডিসির ১২ নভেম্বরের পরীক্ষাও স্থগিত - dainik shiksha জেএসসি-জেডিসির ১২ নভেম্বরের পরীক্ষাও স্থগিত অনার্স ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত সূচি - dainik shiksha অনার্স ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত সূচি এমপিওভুক্তি : ভুল প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত - dainik shiksha এমপিওভুক্তি : ভুল প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত অতিরিক্ত ক্লাসের নামে স্কুল কক্ষেই চলে কোচিং - dainik shiksha অতিরিক্ত ক্লাসের নামে স্কুল কক্ষেই চলে কোচিং ভোকেশনাল সমাপনী পরীক্ষার সংশোধিত সূচি - dainik shiksha ভোকেশনাল সমাপনী পরীক্ষার সংশোধিত সূচি আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন - dainik shiksha আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website