আন্দোলনের হুমকি বাদ পড়া প্রাথমিক শিক্ষকদের - সমিতি সংবাদ - Dainikshiksha


আন্দোলনের হুমকি বাদ পড়া প্রাথমিক শিক্ষকদের

মুরাদ মজুমদার |

বাদ পড়া বিদ্যালয় সরকারিকরণ ও প্রধান শিক্ষকদের স্বপদে বহালের দাবি না মানলে ইদের আগেই কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন বাংলাদেশ নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা। দাবি না মানলে ২৫ মে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থানসহ কঠোর কর্মসূচি পালন করবেন তারা। আজ ১০ মে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এ হুমকি দেন সংগঠনের সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক শেখ মতিয়ার রহমান। 

গত ১৮ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সাফ জানিয়ে দিয়েছে আর কোনো প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ হবে না। মন্ত্রণালয়ের ওই ঘোষণার পর পুরনো সংগঠনগুলো আর মাঠে না থাকলেও ‘বাংলাদেশ নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক সমিতি’ নামে একটি সংগঠন এখনও জাতীয়করণ দাবি ও আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আজ ১০ মে সংবাদ সম্মেলন করেন এই নেতারা।

উল্লেখ্য, মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেনের সই করা ১৮ এপ্রিলের আদেশে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ খ্রিষ্টাব্দের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় তিন ধাপে সরকারি করেছিলেন।

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের কোনো প্রস্তাব আপাতত বিবেচনা করার সুযোগ নেই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের। তাই মন্ত্রণালয়ের পূর্ব অনুমতি ছাড়া বিদ্যালয় যাচাই-বাছাই না করার জন্য ২০১৭ খ্রিষ্টাব্দের ৩০ মে জেলা প্রশাসক, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের একবার নির্দেশনা দেওয়া হয়েছে। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের কোনো প্রস্তাব, সুপারিশ বা আবেদন না পাঠানোর জন্য সংশ্লিষ্ট সবাইকে আবারও অনুরোধ করা হলো।’

 




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website