আফগান উইকেটরক্ষক অল্পের জন্য প্রাণে বাঁচলেন - খেলাধুলা - দৈনিকশিক্ষা


আফগান উইকেটরক্ষক অল্পের জন্য প্রাণে বাঁচলেন

দৈনিক শিক্ষা ডেস্ক |

গত কয়েক মাস ধরেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট। করোনাভাইরাস মহামারীর কারণে অন্যান্য দেশগুলোর মতো আফগানিস্তানেও ক্রিকেট পুরোপুরি বন্ধ। আফগান ক্রিকেট বোর্ডেও দেখা দিয়েছে অর্থনৈতিক মন্দা, বেতন কাটা হয়েছে সংশ্লিষ্টদের।

তবে চলতি মাসে ঘুরে দাঁড়ানোর পথে পা বাড়িয়েছে আফগান বোর্ড। এরই মধ্যে শুরু হয়েছে ক্রিকেটারদের অনুশীলন। যদিও জানা নেই, কবে বা কাদের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে আফগানিস্তান। তবে অনুশীলনে ফেরার মাধ্যমে ইতিবাচক এক বার্তাই পেয়েছেন রশিদ খান, মোহাম্মদ নাবীরা।

কিন্তু এর মধ্যেই এলো দুঃসংবাদ। ভয়াবহ এক সড়ক দুর্ঘটনার কবলে পড়েছেন দলের ২৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই। অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি। হালকা আঘাত পেয়েছেন মাথায়। তবে পুরোপুরি দুমড়ে মুচড়ে গেছে তার গাড়ি।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক মিডিয়া ম্যানেজার এবং সিনিয়র সাংবাদিক মোহাম্মদ ইব্রাহিম মোমাঁদ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানিয়েছেন এ খবর। শনিবার রাতে আফসার ও তার দুমড়ে মুচড়ে যাওয়া গাড়ির ছবি পোস্ট করেছেন মোমাঁদ।

যেখানে তিনি লিখেছেন, ‘জাতীয় ক্রিকেটার, উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। তার গাড়ির অনেক ক্ষতি হয়েছে এবং সে মাথায় হালকা ব্যথা পেয়েছে। আল্লাহ তোমার সহায় হন। দ্রুত সুস্থতা কামনা করছি।’

বর্তমান আফগান দলের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই। মাত্র ১৯ বছর বয়সে ২০১৩ সালে আন্তর্জাতিক মঞ্চে পা রেখেছেন তিনি। তবে গত সাত বছরে সে তুলনায় তেমন সুযোগ পাননি আফসার। সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

এখনও পর্যন্ত ৩ টেস্ট, ১৭ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টি খেলেছেন আফসার। টেস্টে ৩ ম্যাচে ১৩৫ রান ও ৬ ডিসমিসাল, ওয়ানডেতে ২৬৪ রান ও ২২ ডিসমিসাল এবং একমাত্র টি-টোয়েন্টিতে ৯ রান করে একটি স্টাম্পিং করেছিলেন তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন - dainik shiksha বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website