আমদানি করা এলপিজি বোতলজাত করে রপ্তানি করা হবে : প্রধানমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা


আমদানি করা এলপিজি বোতলজাত করে রপ্তানি করা হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

বাণিজ্যিকভাবে আমদানি করা এলপিজি বাংলাদেশে বোতলজাত করে ত্রিপুরায় রপ্তানি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, প্রাকৃতিক গ্যাস রপ্তানি করা হবে না। বুধবার (৯ অক্টোবর) গণভবনে আয়োজিত ভারত ও যুক্তরাষ্ট্র সফর সম্পর্কে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে ‘গ্যাস রপ্তানীর সিদ্ধান্তে বাংলাদেশের স্বার্থ কতটুকু সংরক্ষিত হয়েছে?’ একজন সংবাদিকের করা প্রশ্নের জবাবে বোতলজাত এলপিজি রপ্তানীর বিষয়টি পরিষ্কার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘এলপিজি প্রাকৃতিক গ্যাস নয়। অশোধিত তেল শোধনকালে বাই প্রোডাক্ট হিসে ভারতে এলপিজি উৎপাদিত হয়। এছাড়া প্রাকৃতিক গ্যাস উত্তোলন কালে কিছু অশোধিত তেল পাওয়া যায় সেখান থেকেও এলপিজি উৎপাদিত হয়। এই এলপিজি বোতলজাত করে ত্রিপুরায় রপ্তানি করা হবে।’

আরও পড়ুন: বিবিসির ভুল খবরই কাল হলো আবরারের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, এসব এলপিজি বাণিজ্যিকভাবে আমদানি করা হবে। তা বাংলাদেশে বোতলজাত করা হবে। বোতলজাত এলপিজি রপ্তানি করা হবে। 

তিনি আরও বলেন, আমাদের দেশের প্রাকৃতিক আমাদের স্বার্থ। আমাদের দেশের মানুষের প্রয়োজন মিটিয়ে বাড়তি থাকলে প্রাকৃতিক গ্যাস রপ্তানির বিষয়টি চিন্তা করবো। প্রধানমন্ত্রী বলেন, ২০০১ খ্রিষ্টাব্দে গ্যাস বিক্রি করতে চাইনি বলে ক্ষমতায় আসতে পারিনি। এ সময় ‘বাংলাদেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে তা হতে পারে না’ বলেও মন্তব্য করেছেন প্রাধনমন্ত্রী। 




পাঠকের মন্তব্য দেখুন
ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি - dainik shiksha বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ - dainik shiksha ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website