আরও একটি কলেজ সরকারি হচ্ছে - কলেজ - দৈনিকশিক্ষা


আরও একটি কলেজ সরকারি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

আরও একটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। প্রতিষ্ঠানটি হলো, ঝিনাইদহের শৈলকূপা উপজেলার মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজ। কলেজটি সরকারিকরণের সুপারিশসহ ঝিনাইদহের জেলা প্রশাসকের তৈরি করা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঝিনাইদহের শৈলকূপা উপজেলার মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ডিসেম্বর মাসে শিক্ষা মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছিল। সে প্রেক্ষিতে জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। জেলার জনসংখ্যা, কলেজের সার্বিক অবস্থা ও সদর উপজেলার কোটা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। একই সাথে বিস্তারিত প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রতিবেদনটি সোমবার (২৭ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

সুপারিশ প্রতিবেদনে জেলা প্রশাসক জানিয়েছেন, কলেজটি ১৯৯৫ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত। কলেজটিতে ডিগ্রি ছাড়াও উচ্চমাধ্যমিক, বিএম ও কারিগরির দুটি ট্রেড চালু আছে। কলেজে ৩ হাজারের বেশি শিক্ষার্থী পড়ছে। কলেজটির ২ দশমিক ৯২ একর নিজস্ব জমি রয়েছে। বর্তমানে শৈলকূপা উপজেলায় একটি সরকারি কলেজ এবং ১৪টি বেসরকারি কলেজ রয়েছে। এসব তথ্য তুলে ধরে প্রতিবেদনে কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website