আরও তিন কলেজ সরকারি হচ্ছে - সরকারিকরণ - দৈনিকশিক্ষা


আরও তিন কলেজ সরকারি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

আরও তিনটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। দুইটি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে মতামত চাওয়া হয়েছে। সে প্রেক্ষিতে কলেজ দুটি সরকারিকরণে দুই জেলা প্রশাসকের মতামত চাওয়া হয়েছে। আর ওপর একটি কলেজ সরকারিকরণের জেলা প্রশাসকের পাঠানো প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

কলেজগুলো হল, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ কলেজ, ঝিনাইদহের শৈলকুপার বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ এবং কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ। 

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, ঝিনাইদহের শৈলকুপার বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ এবং কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে দুই জেলা প্রশাসকের মতামত চাওয়া হয়েছে। গত ২৫ ও ২৭ ডিসেম্বর ঝিনাইদহ ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে চিঠি পাঠিয়ে কলেজ দুইটির বিষয়ে মতামত দিতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। দুই জেলার সরকারি ও বেসরকারি কলেজের সংখ্যা, জেলার কলেজগুলোর মধ্যে এ দুই কলেজের অবস্থান, দুরত্ব, নিজস্ব জমির পরিমান, শিক্ষার্থী সংখ্যা, কলেজ ভবনের অবস্থা ও কলেজ দুই সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে মতামত দিতে বলা হয়েছে দুই জেলা প্রশাসককে। কলেজ দুটি সরকারিকরণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মতামত চেয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। গত ১২ ও ১৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠানো হয়েছিল। 

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ কলেজ সরকারিকরণের সুপারিশ করেছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক। সে সংক্রান্ত প্রতিবেদন গত ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। গত ১৪ নভেম্বর কলেজটি সরকারিকরণের বিষয়ে মতামত চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে চিঠি পাঠিয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। গত ১৯ জানুয়ারি কলেজটি সরকারিকরণের সুপারিশসহ প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠিয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৮৬ - dainik shiksha করোনায় ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৮৬ আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট : সিদ্ধান্তে আসতে পারেনি মোবাইল অপারেটররা - dainik shiksha শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট : সিদ্ধান্তে আসতে পারেনি মোবাইল অপারেটররা জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website