ইংরেজিতে পরিদর্শকসহ ৪৭ দাখিল পরীক্ষার্থী বহিষ্কার - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা


ইংরেজিতে পরিদর্শকসহ ৪৭ দাখিল পরীক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের ইংরেজি ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের রসায়ন বিজ্ঞান-২  বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আন্ত:শিক্ষা বোর্ড সাবকমিটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, দাখিলের ইংরেজি ১ম পত্র পরীক্ষায় ৬ হাজার ৮০৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর নানা অভিযোগে দাখিলের ৪৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিন দাখিলের ১জন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।  

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, এসএসসি ও দাখিল ভোকেশনালের রসায়ন-২  বিষয়ের পরীক্ষা দেয়নি ৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী। এদিন এসএসসি ও দাখিল ভোকেশনালের ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। 

এদিকে বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রন কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এসএসসি পরীক্ষার ৭ম দিনে গার্হস্থ বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ২৮০ জন, চট্টগ্রাম বোর্ডে ৩৭৯ জন, রাজশাহী বোর্ডে ৬২৯ জন, বরিশাল বোর্ডের ৩২০ জন, সিলেট বোর্ডের ৩১৭ জন, দিনাজপুর বোর্ডের ৩৬৩ জন, কুমিল্লা বোর্ডের ৩৪২ জন, ময়মনসিংহ বোর্ডে ৩৪৬ জন এবং যশোর বোর্ডের ৫৯৭ জন পরীক্ষার্থীমত মোট ৪ হাজার ৫৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া এদিন, ঢাকা বোর্ডের ১ জন ও দিনাজপুর বোর্ডের ১ জনসহ মোট ২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ কোন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়নি। 




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website