ইউজিসিতে তিন সদস্য নিয়োগ - চাকরির খবর - Dainikshiksha


ইউজিসিতে তিন সদস্য নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য হিসেবে আগামী চার বছরের জন্য তিনজন অধ্যাপককে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার (১২ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

ইউজিসির সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্তরা হলেন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক উপাচার্য ড. মোহাম্মদ আলমগীর, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. সাজ্জাদ হোসেন এবং ইউজিসির বর্তমান সদস্য ড. দিল আফরোজা বেগম (দ্বিতীয় মেয়াদের জন্য)। 

প্রজ্ঞাপনে বলা হয়, তারা বর্তমানে অধ্যাপক হিসেবে যে বেতন ভাতা পাচ্ছেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য হিসেবে একই বেতন ভাতা পাবেন। যোগদানের তারিখ হতে তাদের নিয়োগ কার্যকর হবে। কমিশনের সদস্য হিসেবে তারা প্রচলিত বেতন ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। 

তিন সদস্যের মধ্যে ড. সাজ্জাদ হোসেন এবং  ড. দিল আফরোজা বেগম বুধবারই যোগদান করেছেন বলে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছে ইউজিসি সূত্র। 

জানা গেছে, অধ্যাপক ড. দিল আফরোজা বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদানের জন্য ইউজিসি অ্য়াওয়ার্ড, বীরশ্রেষ্ঠ পদক ও জন্তা আন্তর্জাতিক সম্মানে ভূষিত হয়েছেন। তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি সার্ভিসের অধীনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে নারী উন্নয়ন বিষয়ের কোষাধ্যক্ষ ও প্রকল্প পরিচালক এবং ইউনিভার্সিটি অব আলবার্টা-বুয়েট লিংকেজ প্রকল্পের জেন্ডার এডভাইজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ড. সাজ্জাদ যুক্তরাষ্ট্রের আইটি প্রতিষ্ঠান ‘পিপল অ্যান্ড টেক’ এর উপদেষ্টা, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ারিং বাংলাদেশের কেন্দ্রীয় পরিষদ সদস্য, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নির্বাহী সদস্য, বঙ্গবন্ধু মেমোরিয়াল ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয় এবং বিজিবিসহ বেশ কিছু প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর।




পাঠকের মন্তব্য দেখুন
১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website