ইবি শিক্ষক সমিতির কর্মবিরতি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


ইবি শিক্ষক সমিতির কর্মবিরতি

তবিবুর রহমান আকাশ, ইবি প্রতিনিধি |

ec-t

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য ৮ম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রী-প্রদত্ত প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দুরীকরণের দাবিতে ইবি শিক্ষকদের অবস্থান ধর্মঘট ও কর্ম বিরতি পালিত হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ইবি শিক্ষক সমিতির আয়োজনে বৃহষ্পতিবার বেলা ১১ টা হতে দুপুর ১টা পর্যন্ত অনুষদ ভবন চত্বরে এ কর্মসূচি পালিত হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন ইবি শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক ড. মোঃ মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শতাধিক শিক্ষক অংশগ্রহন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজে শিক্ষকদের পৃথক সম্মান ও মর্যাদা আছে। প্রস্তাবিত বেতন কাঠামোতে শিক্ষকদের অপমান করা হয়েছে। শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান ধর্মঘট পালন করা শিক্ষকদের কাজ নয়। তারা দেশ, জাতি গড়ার কারিগর। দক্ষ জন শক্তি গড়তে তারা সর্বদা ব্যস্ত থাকে। ফলে নিজেদের অধিকারের ব্যাপারে খুব বেশি সচেত নয়। রষ্ট্র পরিচালকদেরকেই শিক্ষকদের সম্মান মর্যদার চিস্তা করতে হবে। তাই দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে শিক্ষকদের এ যুক্তিপূর্ণ দাবি বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে।

তাঁরা আরও বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত দেশের সকল বিশ্ববিদ্যালয়ে চলমান শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে আজকের এই অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি। কাক্সিক্ষত এই যৌক্তিক এবং ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নে বর্তমান সরকার বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভদৃষ্টি কামনা করেন বক্তারা।


পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.54304695129395