ইসমত আরা সাদেকের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


ইসমত আরা সাদেকের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

নিজস্ব প্রতিবেদক |

যশোর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমত আরা সাদেক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শোক বার্তায় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ইসমত আরা সাদেক ছিলেন একজন নেতৃত্ব গুণসম্পন্ন বিদুষী নারী। তিনি মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা বাস্তবায়নে ছিলেন সদা তৎপর। তাঁর প্রয়াত স্বামী সাবেক শিক্ষামন্ত্রী এ এস এইচ কে সাদেকের ন্যায় তিনিও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা, বিকাশ ও উন্নয়ন থেকে শুরু করে সার্বিকভাবে সহযোগিতা করেছেন। বিশেষ করে গত বছর কিছু কুচক্রী মহল যখন বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করেছিল, তখন তিনি যেভাবে বিশ্ববিদ্যালয়ের পাশে এসে দাঁড়িয়েছিলেন, সেই অবদান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন মনে রাখবে।

এসময় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। একইসাথে তাঁর ছেলে-মেয়েসহ পরিবারের সদস্যবৃন্দ, রাজনৈতিক সহকর্মীবৃন্দ, নির্বাচনী এলাকার শোক সন্তোপ্ত মানুষের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে ইসমত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ যবিপ্রবি শাখা, যবিপ্রবি সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনমূহ।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website