ঈদের আনন্দ থেকে বঞ্চিত বগুড়া নার্সিং ইনস্টিটিউটের কর্মচারীরা - বিবিধ - Dainikshiksha


ঈদের আনন্দ থেকে বঞ্চিত বগুড়া নার্সিং ইনস্টিটিউটের কর্মচারীরা

বগুড়া প্রতিনিধি |

বগুড়া নার্সিং ইনস্টিটিউটের আট কর্মচারীর বেতন-ভাতা ও ৩১৪ শিক্ষার্থীর স্টাইপেন (বৃত্তি) না হওয়ায় তাদের পরিবারে ঈদের আনন্দ মলিন হয়ে গেছে। তিন মাস প্রতিষ্ঠানের ইনচার্জ না থাকা এবং ১৩ মে পদায়ন করা একজনকে সঠিক সময়ে যোগদান করতে না দেয়ায় এ অচলাবস্থার সৃষ্টি হয়। ভুক্তভোগীরা সংকটের জন্য মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ টি এম নুরুজ্জামান ও সংশ্লিষ্টদের দায়ী করছেন।

বগুড়া নার্সিং ইনস্টিটিউট সূত্র জানায়, লুৎফুন্নেসা নামে একজন ১৫ জানুয়ারি নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ হিসেবে যোগদান করেন। এক মাস পর পদায়ন হলে তিনি বগুড়া নার্সিং কলেজে প্রভাষক পদে যোগ দেন। নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ পদ শূন্য থাকায় মুস্তা নুর সুলতানা নামে একজনকে সাময়িক দায়িত্ব দেয়া হয়। তার আর্থিক ক্ষমতা না থাকায় গত মার্চ থেকে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও শিক্ষার্থীদের মাসিক বৃত্তি (এক হাজার ৮০০ টাকা) বন্ধ হয়ে যায়।

এ অচলাবস্থা নিরসনে নার্সিং ও মিডওয়াইফারির মহাপরিচালক তন্দ্র শিকদারের ১২ মে স্বাক্ষরিত পত্রে মোহাম্মদ আলী হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হাসিনা মমতাজকে নিজ বেতনক্রমে বগুড়া নার্সিং ইনস্টিটিউটে নার্সিং ইন্সট্রাক্টর পদে পদায়ন করা হয়। এ পদায়ন ঠেকাতে একটি প্রভাবশালী মহল তৎপর হয়। তারা শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে আন্দোলনে নামায়। শিক্ষার্থীরা হাসিনা মমতাজের বদলি আদেশ প্রত্যাহার ও ওই পদে মুস্তা নুর সুলতানাকে রাখতে সপ্তাহব্যাপী হাসপাতাল চত্বরে বিভিন্ন কর্মসূচি পালন করেন।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসিতে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ - dainik shiksha এইচএসসিতে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ আলিমে পাস ৮৮ দশমিক ৫৬ শতাংশ, ২ হাজার ৫৪৩ জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাস ৮৮ দশমিক ৫৬ শতাংশ, ২ হাজার ৫৪৩ জিপিএ-৫ জিপিএ-৫ সাড়ে ৪৭ হাজার - dainik shiksha জিপিএ-৫ সাড়ে ৪৭ হাজার বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী - dainik shiksha বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো - dainik shiksha যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website