ঈদে চলবে ট্রেন তবে বাড়ি যেতে মানা: রেলমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা


ঈদে চলবে ট্রেন তবে বাড়ি যেতে মানা: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, করেনা সংক্রম যাতে আর বাড়তে না পারে বা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য ঈদুল আজহায় আর ট্রেন আমরা বাড়াবো না। 

যে ১৭ জোড়া ট্রেন চলাচল করছে তাই চলবে। এবং স্বাস্থ্য বিধি মেনে দু সিটে একজন যাত্রী পরিবহন করা হবে।

মঙ্গলবার (২১ জুলাই) কমলাপুর রেলওয়ে স্টেশনের শহরতলী প্লাটফর্মে (নারায়ণগঞ্জগামী) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আমরা রেলের পক্ষ থেকে রেলের প্রতিটি স্থানে গাছের চারা রোপন করবো এবং রেলের পতিত জমিতে শাক সবজি চাষ করা হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলমন্ত্রী জানান, এবারের ঈদে মানুষ যে যেখানে আছেন সেখানেই ঈদ পালন করবেন এটা আশা করি। করোনা মহামরি কালে সবচেয়ে আগে দরকার বাসায় থাকা। 

তাই দেশের বাড়ি গেলে তো সংক্রমন নিয়ে যাচ্ছেন বা কাউকে সংক্রমিত করছেন, বা নিজেরই সংক্রমিত হবার সম্ভবনা থাকে। তাই ট্রেনে করে বাড়ি কেন যাবেন। তাহলে তো সংক্রমন ছাড়াবে। যে যেখানে আছেন সেখান থেকে ঈদের আনন্দ করুন।

তাই আর ট্রেন বাড়ানোর কোন প্রশ্ন ওঠে না। যেগুলো যেভাবে চলছে তাই চলবে। বাড়তি কোন যাত্রী ট্রেনের ভিতরে বা ছাদে চড়ে রেল যাত্রা করতে দেয়া হবে না। স্বাস্থ্য বিধি মেনে স্টেশনে প্রবেশ ও রেল যাত্রা করতে হবে। 




পাঠকের মন্তব্য দেখুন
ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website