আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


উচ্ছ্বাসিত শিক্ষার্থীদের আনন্দ মিছিল

দুলাল হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি | জানুয়ারি ৭, ২০১৬ | কলেজ

SAMSUNG CAMERA PICTURES

খাগড়াছড়ি সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ পর্ব কোর্স চালু হওয়ায় আনন্দ মিছিল করেছে উচ্ছ্বাসিত শিক্ষার্থী ও শিক্ষকরা।

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজের প্রধান ফটক থেকে বেলুন, ফেস্টুন ও ঢাকঢোল পিটিয়ে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি খাগড়াছড়ি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলের নেতৃত্ব দেন খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোঃ মিজানুর রহমান।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবদুর সবুর খান বলেন, পাহাড়ী জনপদে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য মাস্টার্স কোর্স চালু করায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে অবিলম্বে প্রিলিমিনারী মাস্টার্স কোর্স চালু, অনার্সে অন্যান্য বিষয় অন্তর্ভুক্তসহ শুন্যপদে শিক্ষক নিয়োগের দাবিও জানান ।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে সদ্য অনার্স পাস করা শিক্ষার্থী ফারজানা হক চাকমা বলেন, দীর্ঘ বছর পরে হলেও মাষ্টার্স কোর্স চালু হওয়ায় আমরা অনেক আনন্দিত। অনার্স কোর্স শেষ করে আমরা মেয়েরা অনেক সময় পরিবার থেকে ঢাকা কিংবা চট্টগ্রামে গিয়ে মাস্টার্স করার অনুমতি পেতাম না। কিন্তু এখন আমাদের কলেজে মাস্টার্স কোর্স চালু হওয়ায় আমরা অনেক আনন্দিত ও উচ্ছ্বাসিত। অবিলম্বে যেন অন্যান্য বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করা হয়।

উল্লেখ্য, ১৯৭৪সালে প্রতিষ্ঠিত খাগড়াছড়ি সরকারি কলেজে ২০০৯ সালে সর্বপ্রথম রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স কোর্স চালু হয়। এর ধারাবাহিকতায় ২০১২ সালে ইতিহাস বিভাগে ও পরবর্তীতে চলতি বছরের ৫ জানুয়ারী রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ পর্ব কোর্স চালু হয়েছে।

আপনার মন্তব্য দিন