উন্নীত স্কেল বাস্তবায়নসহ ৮ দাবি প্রাথমিক শিক্ষকদের - সমিতি সংবাদ - Dainikshiksha


উন্নীত স্কেল বাস্তবায়নসহ ৮ দাবি প্রাথমিক শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

৫০ শতাংশ চাকরিকাল গণনা করে পদোন্নতি তালিকা তৈরি, প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেলের ভিত্তিতে উন্নীত স্কেল বাস্তবায়ন করাসহ ৮ দফা দাবি জা‌নি‌য়ে‌ছে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট। সোমবার (১৩ মে) জাতীয় প্রেসক্লা‌বের তফাজ্জল হোসেন মানিক মিয়া হ‌লে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে এ দা‌বি জানান জোটের নেতারা। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয়করণ হওয়া প্রাথমিক শিক্ষক মহাজোটের সমন্বয়ক মো. আমিনুল ইসলাম চৌধুরী, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এস এম আব্দুল গফুর, বাংলাদেশ ডিজিটাল প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম মিয়া, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির মহাসচিব মো. মাহাবুবুল আলম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১৩ খ্রিষ্টাব্দে জাতীয় প্যারেড স্কয়ারে ঐতিহাসিক মহাসমাবেশে দেশের এক লাখ চার হাজার ৭৭২ জন শিক্ষকের চাকরি সরকারিকরণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আলোকে বিভিন্ন পরিপত্র ও গেজেট প্রকাশ করা হয় পরিপত্র ও গেজেটের আলোকে সরকারিকৃত শিক্ষকরা সব ধরনের সুবিধা গ্রহণ করে আসছেন। কিন্তু সরকারিকৃত হলেও টাইমস্কেল ও উন্নীত স্কেল পেতে হয়রানির শিকার হচ্ছেন বলে দাবি করেছেন সরকারিকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

শিক্ষকদের ৮ দফা দাবির মধ্যে রয়েছে, পদোন্নতির তালিকা তৈরি, প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইমস্কেলের ভিত্তিতে উন্নীত স্কেল বাস্তবায়ন, প্রধান শিক্ষকের গেজেট সংশোধন করে বাদ পড়াদের অন্তর্ভুক্তি, সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়গুলোর ৯৯ কোড পরিবর্তন করে ১নং করে নিয়ে আসাসহ রেজিস্ট্রেশন শব্দটি বাদ দিতে হবে, বর্তমান নিয়োগ বিধিতে সহকারী শিক্ষকদের নূন্যতম যোগ্যতা বিএ পাস নির্ধারণ করা হয়েছে বিধায় সহকারী শিক্ষকদের দশম গ্রেড ও মহাপরিচালক পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা রাখতে হবে, সরকারিকৃত প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষকের পদ সৃষ্টি, বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশপ্রহরী নিয়োগের ব্যবস্থা করতে হবে।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website