এক কেন্দ্রে ৮০ ভুয়া পরীক্ষার্থী! - প্রাথমিক সমাপনী - দৈনিকশিক্ষা


এক কেন্দ্রে ৮০ ভুয়া পরীক্ষার্থী!

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি |

নীলফামারীর জলঢাকায় একটি কেন্দ্র থেকে ৮০ জন ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তারা অন্যান্য স্কুল ও মাদরাসার ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ নভেম্বর) চিড়াভিজা গোলনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আরবি পরীক্ষা চলাকালে ৮০ শিক্ষার্থীকে বহিষ্কার করেন কেন্দ্র সচিব আবু জায়েদ আল নওরোজি।

কেন্দ্র সচিব ও চিড়াভিজা গোলনা উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জায়েদ আল নওরোজি বলেন, অভিযোগের প্রেক্ষিতে সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদকে সাথে নিয়ে যাচাই করলে দেখা যায় যে ১০টি মাদরাসার পরীক্ষার্থী হিসেবে পরীক্ষা দিচ্ছে বিভিন্ন মাদরাসা ও স্কুলের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলার উপস্থিতিতে তাদের প্রত্যেককে বহিষ্কার করা হয়। কেন্দ্র সচিব আরও বলেন, এ কেন্দ্রে ১০টি মাদরাসার ১১৮ জন শিক্ষার্থী ইবতেদায়ি সমাপনী পরীক্ষা দিচ্ছিলো।

এ বিষয়ে ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন-অর রশিদ বলেন, বিধি মোতাবেক অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 
আর উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা বলেন, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা চলতি সমাপনী পরীক্ষায় আর অংশ নিতে পারবে না এবং ওই প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে প্রাথমিক সমাপনী পরীক্ষায় উত্তর দেশীবাই নি¤œ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে ৮ জনকে একই অভিযোগে বহিষ্কার করা হয়েছিল।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ - dainik shiksha করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website