এডহক নিয়োগ পেলেন আরও ৪ শিক্ষক - চাকরির খবর - Dainikshiksha


এডহক নিয়োগ পেলেন আরও ৪ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

ফরিদপুর জেলার সরকারি বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ কলেজের ৪ শিক্ষককে এডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সরকারি বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ কলেজের ৪  প্রভাষক হলেন আনোয়ারা চৌধুরী, কাজী আমিনুল ইসলাম, কাজী মুরাদ হোসেন এবং অমলেন্দু পাল।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ কলেজের  ৪ জন শিক্ষককে ‘‘জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অশিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০০০” এর বিধি- ৩ এবং বিধি-৫ এ বর্ণিত বিধান মোতাবেক কলেজটি সরকারিকরণের তারিখ থেকে এডহক পদ্ধতিতে নিয়োগ প্রদান করা হল।

৪ শিক্ষককে তিন বছরের মধ্যে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে বলা হয়েছে প্রজ্ঞাপনে। এ সময়ের মধ্যে শিক্ষাগত যোগ্যতা অর্জনে ব্যর্থ হলে তাদের নিয়োগ বাতিল বলে গণ্য করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এছাড়া ‘‘জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অশিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০০০” এর বিধি-৬ এ বর্ণিত বিধান মোতাবেক শারীরিক সুস্থতা ও প্রাক চরিত্র সম্পর্কে কর্তৃপক্ষের সন্তোষজনক রিপোর্ট এবং বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশের ভিত্তিতে এ ৪ শিক্ষকের চাকরি যথাযথ প্রক্রিয়ায় নিয়মিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।    




পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website