এমপিওভুক্তিতে হয়রানি করায় অধ্যক্ষকে শোকজ, সভাপতির ভিন্নমত - এমপিও - দৈনিকশিক্ষা


এমপিওভুক্তিতে হয়রানি করায় অধ্যক্ষকে শোকজ, সভাপতির ভিন্নমত

নিজস্ব প্রতিবেদক |

একজন প্রদর্শককে এমপিওভুক্ত হতে হয়রানি করার অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল গফফারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে আইসিটি বিষয়ের প্রদর্শক শফিকুল ইসলামকে পদ সমন্বয় করে এমপিওভুক্ত হতে অসহযোগিতা করার অভিযোগ উঠেছে। জেলা শিক্ষা অফিস থেকে একধিকবার এমপিওভুক্তির ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হলেও তা মানেননি অধ্যক্ষ। যদিও শফিকুল ইসলাম নামে কোন আইসিটি বিষয়ের কোন প্রদর্শক কলেজে কর্মরত নেই বলে দাবি কলেজটির সভাপতি ইজাজুল হকের।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, গত জুন মাসে রাজশাহী জেলা শিক্ষা অফিস থেকে পাঠানো এক চিঠিতে অধিদপ্তরকে জানানো হয় গোদাগাড়ী উপজেলার পাকড়ী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল গফফার আইসিটি বিষয়ক শফিকুল ইসলামকে এমপিওভুক্ত হতে অসহযোগিতা করছেন। প্রদর্শক এমপিওভুক্ত করার বিষয়ে সহযোগিতা করতে জেলা শিক্ষা অফিস থেকে তিন তিনবার চিঠি পাঠানো হলেও কোনো ব্যবস্থা নেননি অধ্যক্ষ। এ অভিযোগে অধ্যক্ষকে শোকজ করা হয়েছে। 
শোকজ নোটিশে প্রদর্শক শফিকুল ইসলামকে এমপিওভুক্ত হতে জেলা শিক্ষা অফিস থেকে তিন তিনবার চিঠি পাঠানোর পরও কেন সহযোগিতা করা হয়নি তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে অধ্যক্ষকে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ আবদুল গফফর দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রদর্শক শফিকুল ইসলাম কলেজটির শুরু থেকেই কর্মরত ছিলেন। এরপর কিছুদিন কলেজে না আসলেও কয়েকবছর পর ফিরে এসেছেন। তবে, তার পদ নিয়ে কিছু দাপ্তরিক ঝামেলা আছে। তাই, এমপিওভুক্ত হতে পারেননি। পরে, জেলা শিক্ষা অফিস থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে পদ সমন্বয় করে তাকে এমপিওভুক্ত করতে হবে। কিন্তু সভাপতি ইজাজুল হক মানু পদ সমন্বয় করে তাকে এমপিওভুক্ত করার সুপারিশ প্রত্যয়ন দিচ্ছেন না। তাই, তাকে এমপিওভুক্ত করার ব্যবস্থা নেয়া যায়নি।

এ বিষয়ে কলেজের সভাপতি ইজাজুল হক মানু দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আমি ২০১০ খ্রিষ্টাব্দ থেকে এমপিওভুক্ত কলেজটির সভাপতি পদে আছি। আমি দায়িত্ব পাওয়ার পর থেকে শফিকুল ইসলাম নামের কোন প্রদর্শক কর্মরত আছে কিনা তা আমি জানিনা। কারণ হাজিরা খাতা পর্যালোচনা করলেই দেখবেন বছরের পর বছর তিনি কলেজে অনুপস্থিত ছিলেন। আমি অবৈধভাবে তাকে এমপিওভুক্ত হতে সহযোগিতা করতে পারি না।
 


শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website