এমপিওভুক্তির খবরে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল - এমপিও - দৈনিকশিক্ষা


এমপিওভুক্তির খবরে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল

দৈনিকশিক্ষা ডেস্ক |

সদ্য ঘোষিত এমপিওভুক্তির তালিকায় স্থান পাওয়ায় টাঙ্গাইলের কালিহাতী, বগুড়ার আদমদীঘি, পিরোজপুরের মঠবাড়িয়া, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি, নওগাঁর ধামইরহাট ও ভোলার লালমোহনে আনন্দ মিছিল অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি মিষ্টি বিতরণ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

কালিহাতী (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতীর গান্ধিনায় অবস্থিত লায়ন ফেরদৌস আলম ফিরোজ স্কুল ও কলেজ সদ্য ঘোষিত এমপিওভুক্তি তালিকায় স্থান পাওয়ায় কালিহাতী আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে কলেজ ও স্কুল প্রাঙ্গণ থেকে পৃথক দুটি আনন্দ মিছিল বের হয়। মিছিল দুটি গান্ধিনা বাজারে মিলিত হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন এমপিওভুক্ত স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা লায়ন ফেরদৌস আলম ফিরোজ, তার সহধর্মিণী লায়ন পারভীন ফিরোজসহ প্রতিষ্ঠান দুটির শিক্ষক-শিক্ষার্থীরা।

আদমদীঘি (বগুড়া): দীর্ঘ ১৮ বছর পর বগুড়ার আদমদীঘি হাজী তাছের আহম্মদ মহিলা কলেজ এমপিওভুক্ত হওয়ায় বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় নেতৃত্ব দেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও আদমদীঘি উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। এ সময় উপস্থিত ছিলেন আদমদীঘি ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোস্তফা আহমদ নাইডু, নসরতপুর ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক রেবতি মোহন সাহাসহ শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীরা।

মঠবাড়িয়া (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ার তুষখালী কলেজ এমপিওভুক্ত হওয়ায় কলেজ প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি মিরাজুল ইসলাম ও শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীসহ এলাকাবাসী আনন্দ র‌্যালি বের করে। বৃহস্পতিবার সকালে কলেজ প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের হয়ে তুষখালী বাজার প্রদক্ষিণ করে আবার কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালি শেষে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য এসএম নজরুল ইসলাম, ইউনুচ হাওলাদার, প্রভাষক রঞ্জন পাইক, মো. কবির হোসেন, সিরাজুল ইসলাম, জায়েদা সালমা, শিক্ষার্থী জামিয়া রহমান, কারিমা আক্তার, রানা প্রমুখ।

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান): এমপিওভুক্ত হয়ে প্রতিষ্ঠার ৩০ বছরের আক্ষেপ ঘুচল বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী শাহ্‌ নুরুদ্দীন দাখিল মাদরাসার শিক্ষকদের। বুধবার ঘোষিত এমপিওভুক্তির তালিকায় দাখিল শাখায় ৩৫৭নং ক্রমিকে নাম দেখে আনন্দে-উদ্বেলিত মাদরাসাটির শিক্ষক এবং শিক্ষার্থীরা। খবরটি ছড়িয়ে পড়ার পর বাজারে মিষ্টি বিতরণ করেন তারা।

ধামইরহাট (নওগাঁ): নওগাঁর ধামইরহাটে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী সারাদেশের ২ হাজার সাতশ ৩০টি এমপিওভুক্তি শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন। সেই ঘোষণার এবার ধামইরহাট উপজেলা থেকে ২টি মাদরাসা এবং ১টি বালিকা বিদ্যালয়কে এমপিওভুক্ত করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো- ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার আলিমস্তর থেকে ফাজিলস্তর, রঘুনাথপুর ফাজিল কামিল মাদ্রাসার কামিলস্তর এবং আগ্রাদ্বিগুণ নিম্ন মাধ্যমিককে মাধ্যমিক স্তরে এমপিওভুক্ত করা হয়।

লালমোহন (ভোলা): বুধবার ঘোষিত নতুন এমপিওভুক্তির তালিকায় স্থান পেয়েছে ভোলার লালমোহনের ৭টি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- লালমোহন ইসলামিয়া কামিল মাদরাসা, পশ্চিম চরউমেদ টেকনিক্যাল বিজনেসম্যান কলেজ, হোসনেয়ারা বেগম নিম্নমাধ্যমিক বিদ্যালয়, আশ্রাফনগর মাধ্যমিক বিদ্যালয়, দ্বীপশিখা মাধ্যমিক বিদ্যালয়, আব্দুল মোতালেব মিয়া দাখিল মাদরাসা এবং ধলীগৌরনগর আব্দুল হান্নান হাওলাদার নিম্নমাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন উপজেলার এ সব প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা।




পাঠকের মন্তব্য দেখুন
সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি, আদেশ জারি - dainik shiksha সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি, আদেশ জারি শিক্ষক পদে নিয়োগ সুপারিশ পেলেন ৬৭৬ প্রার্থী - dainik shiksha শিক্ষক পদে নিয়োগ সুপারিশ পেলেন ৬৭৬ প্রার্থী প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ - dainik shiksha প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধ হচ্ছে না : সংসদে গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধ হচ্ছে না : সংসদে গণশিক্ষা প্রতিমন্ত্রী এমপিওর তালিকায় থাকা স্বাধীনতাবিরোধীদের শিক্ষা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha এমপিওর তালিকায় থাকা স্বাধীনতাবিরোধীদের শিক্ষা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু - dainik shiksha ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু এমপিওভুক্ত হচ্ছে আরও ৫৫৬ মাদরাসা - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছে আরও ৫৫৬ মাদরাসা করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার নম্বর বণ্টন - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার নম্বর বণ্টন জুনিয়র দাখিল স্তরের বিষয় কাঠামো প্রকাশ - dainik shiksha জুনিয়র দাখিল স্তরের বিষয় কাঠামো প্রকাশ ইস্টার্ন, সাউথ ইস্ট ও ইসলামী বিশ্ববিদ্যালয়কে ৩০ লাখ টাকা জরিমানা - dainik shiksha ইস্টার্ন, সাউথ ইস্ট ও ইসলামী বিশ্ববিদ্যালয়কে ৩০ লাখ টাকা জরিমানা নতুন ঠিকানায় মাদরাসা শিক্ষা অধিদপ্তর - dainik shiksha নতুন ঠিকানায় মাদরাসা শিক্ষা অধিদপ্তর এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website