এমপিওভুক্তির সিদ্ধান্ত এক মাসের মধ্যে: শিক্ষামন্ত্রী - এমপিও - Dainikshiksha


এমপিওভুক্তির সিদ্ধান্ত এক মাসের মধ্যে: শিক্ষামন্ত্রী

শেরপুর প্রতিনিধি |

এক মাসের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আগামী অর্থবছর থেকে এই এমপিও কার্যকর করা হবে। গতকাল শনিবার শেরপুরের নকলা উপজেলার ঐতিহ্যবাহী চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, 'বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষার জন্য জিডিপির শতকরা চার ভাগ ব্যবহার করা উচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে আমরা জিডিপির ২ ভাগের কাছাকাছি পৌঁছাতে পেরেছি। বর্তমান বাজেটের ৯ ভাগ শিক্ষা খাতে বরাদ্দ রয়েছে। তবে শিক্ষায় আরও বেশি বরাদ্দ প্রয়োজন।' আসন্ন এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হবে না জানিয়ে অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, 'কিছু দুর্বৃত্ত আছে যারা প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়। তাই গুজবে কান দেবেন না। প্রতারিত হবেন না।'

শতবর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধক সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়েছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সমৃদ্ধি এনে দিয়েছেন। তিনি বলেন, ২০০৯ খ্রিষ্টাব্দ থেকে শেখ হাসিনা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঝকঝকে, তকতকে করে তুলেছেন। সেসব প্রতিষ্ঠান এখন নীল আকাশের নিচে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আর সেখানে পড়ুয়া শিক্ষার্থীরা প্রজাপতির মতো দেশের নানা জায়গায় লেখাপড়া করে দেশকে আলোকিত করছে। 

শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আকরাম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজলক্ষ্মী বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মো. মুফাখখারুল ইসলাম, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।




পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ - dainik shiksha সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান - dainik shiksha ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website