এমপিওভুক্ত শিক্ষকদের ব্যাংক হিসেবের ভুল সংশোধনের সুযোগ - কলেজ - দৈনিকশিক্ষা


এমপিওভুক্ত শিক্ষকদের ব্যাংক হিসেবের ভুল সংশোধনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অনেকে ব্যাংক হিসেব সংক্রান্ত অনেক ভুল করেছেন অনলাইনে আবেদনের সময়। চলতি মে মাসের প্রথম সপ্তাহে তারা এই আবেদনগুলো করেন। কেউ ব্যাংকের হিসেব নম্বর ভুল করেছেন তো কেউ শাখার নাম ভুল লিখেছেন তো কেউ আবার থানা বা উপজেলার নাম ভুল করেছেন। ফলে কারো কারো এমপিওর টাকা যায়নি। এমপিওর টাকা পাঠানোর জন্য শিক্ষকরা এই হিসেবগুলো খুলেছিলেন। এসব ব্যাংকের হিসাব সংক্রান্ত যে কোনো ভুল আগামী ২৭ মে বুধবারের মধ্যে সংশোধনের জন্য বলা হয়েছে। দৈনিক শিক্ষার কাছে এমন তথ্য দিয়েছেন অনেক শিক্ষক। তারা জানতে চেয়েছেন কি করতে হবে। সে প্রেক্ষিতে দৈনিক শিক্ষার পক্ষ থেকে যোগাযোগ করা হয় মন্ত্রণালয় ও অধিদপ্তরে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সূত্র ঈদের দিন (২৫ মে) দৈনিক শিক্ষাকে জানায়, মে মাসে নতুন এমপিওভুক্ত ও স্তর পরিবর্তন হওয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের কারো কারো ব্যাংকের হিসেব নম্বরে বা শাখার নামে বা থানা/ উপজেলার নামে ভুল রয়েছে। এমপিওর জন্য আবেদনের সাথে তথ্যছক পূরণ করার সময় এই ভুলগুলো হয়েছে বলে জানা যায়। এসব ভুল সংশোধন করে জেলা শিক্ষা অফিসারদেরকে ২৭ মে’র মধ্যে মাধ্যমিক ও উচচশিক্ষা অধিদপ্তরকে পাঠাতে হবে।  আজ ২৫ মে এ সংক্রান্ত একটি চিঠি সব জেলা ও উপজেলা শিক্ষা অফিসারদের পাঠানো হয়েছে। জেলা শিক্ষা অফিসারগণ ইমেইলে ২৭ তারিখে মধ্যে সঠিক হিসেবগুলো শিক্ষা অধিদপ্তরে পাঠাবেন। 

 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website