এমপিওভুুক্তির দাবি জানাতে শিক্ষামন্ত্রীর বাসায় যাওয়ার চেষ্টা ব্যর্থ অনার্স শিক্ষকদের - এমপিও - দৈনিকশিক্ষা


এমপিওভুুক্তির দাবি জানাতে শিক্ষামন্ত্রীর বাসায় যাওয়ার চেষ্টা ব্যর্থ অনার্স শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

এমপিওরভুক্তির দাবিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সরকারি বাসভবনের সামনে অবস্থান নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন কিছু সংখ্যক অনার্স-মাস্টার্স শিক্ষক। দীর্ঘদিন ধরেই তারা বেসরকারি স্কুল কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর সংশোধনীতে অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবি জানিয়ে আসছিলেন। এ দাবিতে রোববার (১২ জুলাই) ‍দুপুরে রাজধানীর মিন্টু রোডের বাসভবনে যাওয়ার চেষ্টা করেন তারা।  

তবে, মূল গেটেই তাদেরকে আটকে দেন পুশিশ সদস্যরা। ফলে কিছুক্ষণ গেটের বাইরে অবস্থান করার পর  এমপিওভুক্তির দাবি জানিয়ে লিখিত আবেদন মন্ত্রীর বাসভবন জমা দিয়ে নিজ নিজ বাড়ীতে চলে যান শিক্ষকরা। যদিও, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সময় বাসায় ছিলেন না।

শিক্ষকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সকালে ২৫/৩০ জন শিক্ষক মিন্টু রোডের রাস্তার ওপর এমপিওভুক্তির দাবি জানিয়ে ব্যানার নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এর কিছুক্ষণ পরেই কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের সাথে কথা বলেন।  কিছুক্ষণ পরেই তারা শিক্ষামন্ত্রী বাসভবনে উপস্থিত একজন কর্মকর্তার হাতে একটি আবেদন দিয়ে চলে যান।

জানা গেছে, অনার্স মাস্টার্স শিক্ষকদের নেতা মনিরুজ্জামান মোড়ল তার অনুসারী শিক্ষকদের নিয়ে অবস্থান কর্মসূচি পালনের চেষ্টা করেছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে মনিরুজ্জামান মোড়ল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এমপিও নীতিমালা সংশোধনীতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করার চেষ্টা করেছি। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আমাদের অনুরোধ করায় আমরা সরে এসেছি। শিক্ষামন্ত্রীর বাসভবনের একজন কর্মকর্তার কাছে আবেদনের কপি জমা দিয়ে এসেছি।

করোনাভাইরাস সংক্রমণের রোধে সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ  মুহূর্তে রাজধানীর সবচাইতে গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর এলাকা মন্ত্রিপাড়ায় কেন অবস্থান কর্মসূচি পালনের চেষ্টা করা হলো এমন প্রশ্নের জবাবে এ শিক্ষক নেতা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে এমপিওভুক্ত হতে পারছি না। বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছি। ১৩ জুলাই এমপিও নীতিমালা সংশোধনের চূড়ান্ত সভা অনুষ্ঠিত হবার কথা আছে। অনার্স মাস্টার্স শিক্ষকদের নীতিমালায় অন্তর্ভুক্ত করে এমপিওভুক্ত করার দাবি দীর্ঘদিন ধরে জানাচ্ছি। আমরা চাচ্ছি আমাদের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করা হোক। তাই মন্ত্রীর বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছিলাম।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website