এমপিওর আবেদনের সময় বৃদ্ধি চান কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকরা - মেডিকেল - দৈনিকশিক্ষা


এমপিওর আবেদনের সময় বৃদ্ধি চান কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ৪৮৩টি কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন হার্ডকপিতে করতে হবে। আগামী ৩ মের মধ্যে এমপিও আবেদন পাঠাতে হবে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে। তাই শিক্ষক কর্মচারীদের আবেদনের ফরম প্রকাশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আবেদন ঠিকভাবে পূরণ করে হার্ডকপি ও সফটকপি দুটিই জমা দিতে হবে শিক্ষকদের। শুক্রবার (১ মে) আর ৪৮৩টি প্রতিষ্ঠানকে এমপিও কোড দেয়া হয়েছে। তবে, শিক্ষকদের মতে ৩ মের মধ্যে আবেদন করা সম্ভব হবে না। করোনার ক্রান্তিলগ্নে সারাদেশে লকডাউন চলছে। তাই, দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক লাইভে অংশ নিয়ে ও ইমেইল করে আবেদনের সময় বৃদ্ধি করার দাবি জানিয়েছেন শিক্ষকরা।

পাটগ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ শওকত হায়াত প্রধান দৈনিক শিক্ষাডটকমকে জানান, আগামী ৩ মের মধ্যে মধ্যে হার্ডকপিতে আবেদন জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠাতে বলা হয়েছে। কিন্তু সারাদেশে নকডাউন চলছে এ সময় কিভাবে আমরা জেলা শিক্ষা অফিসের কাগজপত্র পৌঁছাব? এছাড়া এমপিওর আবেদনের জন্য সনদ ভেরিফিকেশন করে জমা দিতে বলা হয়েছে। একদিন সময়ে বোর্ড ও বিশ্ববিদ্যালয় থেকে সনদ কিভাবে ভেরিফিকেশন করব তা আমরা বুঝতে পারছি না। শুক্র-শনিবার হয় অনেক সরকারি অফিস বন্ধ। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সব অফিস বন্ধ। অনেক শিক্ষককে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করতে হবে৷ তাই এমপিওর আবেদন করার সময় বাড়ানোর দাবি জানাচ্ছি। দৈনিক শিক্ষাডটকমের মাধ্যমে নতুন এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারীদের পক্ষ থেকে এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করছি।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের হার্ডকপিতে আবেদন করতে হবে। ৩ মের মধ্যে তাদের আবেদনের হার্ডকপি জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে এমপিও কোড দেয়া হয়েছে। আর এমপিওভুক্তির আবেদন ফরম ও প্রকাশ করা হয়েছে।

শিক্ষকদের এমপিও আবেদন ফরম এবং প্রতিষ্ঠানগুলোর এমপিও দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

কারিগরি শিক্ষকদের এমপিও আবেদন ফরম

এমপিওকোডসহ ১৬০টি ভোকেশনাল প্রতিষ্ঠানের তালিকা

এমপিওকোডসহ ৬০টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠানের তালিকা

এমপিওকোডসহ ২৬৩ বিএম কলেজের তালিকা

 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ - dainik shiksha করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website