এমপিও তথ্য ভাণ্ডারে আগুনের ঘটনার তদন্ত শুরু - এমপিও - Dainikshiksha


এমপিও তথ্য ভাণ্ডারে আগুনের ঘটনার তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা ভবনে অবস্থিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ইএমআইএস) সেলে আগুনের ঘটনায় গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। সোমবার (১৪ মে) ঘটনাস্থল পরিদর্শন করেছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি। কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা দৈনিকশিক্ষা ডটকমকে এ খবর নিশ্চিত করেছেন। 

শিক্ষা ভবনের ২য় ব্লকের পাঁচ তলায় এমপিও প্রক্রিয়াকরণ ও তথ্য ভাণ্ডারে আগুনের ঘটনা তদন্তে গত ৯ এপ্রিল  ৫ সদস্য বিশিষ্ট  তদন্ত কমিটি গঠন করা হয়। অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদাকে প্রধান করে গঠিত এ কমিটির অপর সদস্যরা হলেন অধিদপ্তরের উপপরিচালক এ কে এম মোস্তফা কামাল, উপ পরিচালক খুরশীদ আলম, সহকারি পরিচালক (প্রকৌশল) মোঃ আঃ খালেক ও সেসিপের সহকারি পরিচালক মোঃ আমিনুল ইসলাম।      

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বুধবার সকালে অথবা ৮ এপ্রিল গভীর রাতের যেকোনো সময় ইএমআইএস সেলে আগুনের ঘটনা ঘটে। এতে  ক্ষতিগ্রস্থ হয় বিপুল পরিমাণ এমপিওভুক্তির নথিপত্র, এসি, একাধিক কম্পিউটার ও সার্ভারের যাবতীয় তথ্য। প্রায় পাঁচ লাখ বেসরকারি শিক্ষক-কর্মচারীর সরকারি বেতন-ভাতার সরকারি অংশ (এমপিও) বিতরণ ও যাবতীয় তথ্য সংরক্ষণ করার একমাত্র তথ্য ভান্ডার ইএমআইএস সেল। প্রতিমাসে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের এমপিও আদেশের কপি ছেপে তা ব্যাংকে পাঠানো হয় এই সেল থেকেই।

 




পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই - dainik shiksha ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা - dainik shiksha উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা - dainik shiksha শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি - dainik shiksha সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে - dainik shiksha ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব - dainik shiksha এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website