এসএসসি পরীক্ষা চলাকালে কুড়িগ্রামে শব্দ যন্ত্র ব্যবহার বন্ধের নির্দেশ - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা


এসএসসি পরীক্ষা চলাকালে কুড়িগ্রামে শব্দ যন্ত্র ব্যবহার বন্ধের নির্দেশ

কুড়িগ্রাম প্রতিনিধি |

চলতি বছরের এসএসসি পরীক্ষা চলাকালে বিকেল ৫টার পর যে কোনো শব্দ যন্ত্র ব্যবহার বন্ধে মাইকিং করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। মাইকিংয়ে পরীক্ষার্থীদের শান্তিপূর্ণ পরিবেশে লেখাপড়ার স্বার্থে সন্ধ্যার পর সকল প্রকার মাইকিং, উচ্চস্বরে গান-বাজনা, ইসলামি অথবা হিন্দুসভা না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনা অমান্য করলে ৩৪ ধারা অনুযায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানায় পুলিশ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী জেলা শহরে মাইকিং করে এ নির্দেশনা দেয়া হয়। এছাড়াও রাত ১০টার পর যে কোনো ধর্মীয় অনুষ্ঠানে শব্দ যন্ত্রের মাত্রা সীমিত রাখার অনুরোধ জানানো হয়। 

অভিভাবকরা পুলিশের এ মাইকিং তথা ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্তকে স্বাগতম জানিয়েছেন। 

সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মাহফুজার রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, পরীক্ষার্থীদের প্রস্তুতি ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান দৈনিক শিক্ষাডটকমকে জানান, এসএসসি পরীক্ষার্থীদের লেখাপড়ার স্বার্থে সন্ধ্যার পর শব্দ দূষণ বন্ধে এ কাজ করা হয়েছে। এই আদেশ লঙ্ঘন করলে আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা চান।




পাঠকের মন্তব্য দেখুন
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website