কমিটিবিহীন মাদরাসার শিক্ষকদের বেতন ইউএনও-ডিসিদের স্বাক্ষরে - মাদরাসা - দৈনিকশিক্ষা


কমিটিবিহীন মাদরাসার শিক্ষকদের বেতন ইউএনও-ডিসিদের স্বাক্ষরে

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্কুল-কলেজ, মাদরাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থবির হয়ে পড়েছে জনজীবন। এ সময়ে অনেক মাদরাসার ম্যানেজিং কমিটি বা গভর্নিংবডির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। চলমান লকডাউনে পুনরায় কমিটি গঠন করা সম্ভব হয়নি। তাই, বৈধ কমিটি না থাকায় মাদরাসাগুলোর শিক্ষক-কর্মচারীদের বেতন উত্তোলন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। এমপিওভুক্তির জন্য আবেদনেও দরকার হয় সভাপতিদের। সেসব জটিলতা নিরসন করছে মাদরাসা শিক্ষা বোর্ড। পুনরায় কমিটি গঠন করা সম্ভব হয়নি এমন মাদরাসাগুলোর শিক্ষক-কর্মচারীদের বেতন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা প্রশাসকদের প্রতিস্বাক্ষরে তোলা যাবে বলে জানিয়েছে বোর্ড।

বৃহস্পতিবার (১৪ মে) ঢাকা মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশে মারাত্মক করোনা সংক্রমণ পরিস্থিতি বিরাজমান থাকার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে এসময়ে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি বা গভর্নিংবডির মেয়াদ উত্তীর্ণ হয়েছে বা পুনঃ ম্যানেজিং কমিটি গঠন করা সম্ভব হয়নি অথবা কমিটির কার্যক্রম স্থগিত আছে, সেসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা উত্তোলনের স্বার্থে প্রতিষ্ঠানের বিলে উপজেলার ক্ষেত্রে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা সদরের ক্ষেত্রে জেলা প্রশাসকের প্রতিস্বাক্ষরে বেতন-ভাতা উত্তোলন করা যাবে। সংশ্লিষ্ট সকলকে এই নির্দেশনা জানিয়ে দেয়া হলো।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে গত ১৯ মার্চ থেকে সব মাদরাসার গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ - dainik shiksha করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার - dainik shiksha চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে - dainik shiksha পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) - dainik shiksha লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা - dainik shiksha উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা please click here to view dainikshiksha website