করোনা আক্রান্ত জার্মানির শিক্ষক-শিক্ষার্থীরা, ফের স্কুল বন্ধ - করোনা আপডেট - দৈনিকশিক্ষা


করোনা আক্রান্ত জার্মানির শিক্ষক-শিক্ষার্থীরা, ফের স্কুল বন্ধ

দৈনিকশিক্ষা ডেস্ক |

দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। কিন্তু আনন্দ নেই জার্মানিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মনে। করোনা মহামারীর কারণে নিজেদের চেয়ে তারা বেশি চিন্তিত দেশে থাকা পরিবার-পরিজন নিয়ে। প্রবাসী বাংলাদেশিদের কেউ মারা না গেলেও, জার্মানিতে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ২শ' ২৮ জনের।

করোনার ভয়াল থাবায় ঈদের আনন্দ ছাপিয়ে প্রবাসীদের মনে ভর করেছে উদ্বেগ আর উৎকণ্ঠা। দেশে থাকা পরিবার-পরিজন নিয়ে দুশ্চিন্তায় তারা।

এদিকে নতুন করে শিক্ষার্থী ও শিক্ষক আক্রান্ত হওয়ায়, কয়েকটি অঙ্গরাজ্যে স্কুল আবারো বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে দীর্ঘদিন পর কেনাকাটা করতে পেরে খুশি স্থানীয়রা।

অবশেষে শপিং মলসহ বিভিন্ন ধরনের প্রসাধনী দোকান খুলেছে, এটা আনন্দের। এখন যার যা কিছু প্রয়োজন সেটা সংগ্রহ করতে পারবে। তবে আমরা সবাই হাত ধোয়াসহ মাস্ক পরিধান ও দূরত্ব বজায় রেখে চলছি।

জার্মানির সবকিছু ধীরে ধীরে শিথিল করা হলেও, কর্মহীন হওয়ার শঙ্কা কাটছে না দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের।




পাঠকের মন্তব্য দেখুন
কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website