করোনা আক্রান্ত প্রাথমিকের ৩৭৮ শিক্ষক, ৬৩ কর্মকর্তা - বিবিধ - দৈনিকশিক্ষা


করোনা আক্রান্ত প্রাথমিকের ৩৭৮ শিক্ষক, ৬৩ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাসে প্রাথমিক শিক্ষা পরিবারের ৪৯৪ জন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩৭৮ জন শিক্ষক, ৬৩ জন কর্মকর্তা, ৩৪ জন কর্মচারী ও ১৯ জন শিক্ষার্থী রয়েছেন। আক্রান্তদের মধ্যে ১০ জন শিক্ষক, একজন কর্মকর্তা ও ১ জন কর্মচারী মারা গেছেন। আর এ পর্যন্ত ৮০ জন করোনা আক্রান্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সুস্থ হয়েছেন। 

শনিবার (১১ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের করোনা আপডেটে এসব তথ্য জানা গেছে।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত প্রাথমিকের ৩৭৮ জন শিক্ষক, ৬৩ জন কর্মকর্তা, ৩৪ জন কর্মচারী ও ১৯ জন শিক্ষার্থী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত ৮০ জন সুস্থ হয়েছেন। সুস্থদের মধ্যে ৫৯ জন শিক্ষক, ১০ জন কর্মকর্তা, ৩ কর্মচারী দুইজন ও ৮ জন শিক্ষার্থী রয়েছেন। 

জানা গেছে, আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে ১৬৪ জন, রাজশাহী বিভাগে ৪১ জন, চট্টগ্রামে ১৩৮ জন, খুলনায় ৩৯ জন, বরিশালে ২৯ জন, সিলেটে ৪৮ জন, রংপুরে ২৪ জন এবং ময়মনসিংহে ১১ জন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী রয়েছেন।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত প্রাথমিক শিক্ষকদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিজ উদ্যোগেই তারা চিকিৎসা নিচ্ছেন। নিম্ন বেতনের প্রাথমিক শিক্ষকরা কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় পরিবার-পরিজন নিয়ে বড় ধরনের সংকটে পড়েছেন। পরিবারের সদস্যরাও কেউ কেউ আক্রান্ত হয়েছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে তার তথ্য সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে যুক্ত করা হচ্ছে। চিকিৎসাসহ তাদের সার্বিক সহায়তা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website