করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা চেয়েছে অধিদপ্তর - বিবিধ - দৈনিকশিক্ষা


করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাসে আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নির্ধারিত ছকে বিভাগীয় উপ-পরিচালকদের আক্রান্ত ও দায়িত্বপালনকালে দুর্ঘটনাকবলিত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা পাঠাতে বলা হয়েছে। শনিবার (২৩ মে) এ সংক্রান্ত চিঠি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিভাগীয় উপ-পরিচালক দের কাছে পাঠানো হয়েছে।

অধিদপ্তরের পরিচালক খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত চিঠিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন কোন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী কর্ণ ভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে বা দায়িত্ব পালনকালে দুর্ঘটনা কবলিত হলে তাদের তথ্য নির্ধারিত ছক বরাবর পাঠাতে বলা হয়েছে বিভাগীয় উপ-পরিচালকদের।

কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের নাম, পদবি, কর্মরত প্রতিষ্ঠান বা দপ্তর, দায়িত্বের বিবরণ, করোনা ভাইরাস আক্রান্ত না দুর্ঘটনাকবলিত সে সংক্রান্ত তথ্য ও মন্তব্য উল্লেখ করে নির্ধারিত ছকে তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে বিভাগীয় উপ-পরিচালকদের।

এর আগে করোনার ক্রান্তিকালে জেলা-উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা চেয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি দৈনিক শিক্ষাডটকমের সাথে আলাপকালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, করোনার ক্রান্তিকালে যেসব কর্মকর্তা এবং শিক্ষক ঝুঁকি নিয়ে জনগনের সেবায় নিয়োজিত ছিলেন তাদের স্বীকৃতি দেয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও সম্মাননা জানানো হবে। এছাড়া তাদের 'বিশেষ স্বীকৃতির' ব্যবস্থা করা হবে। এছাড়া পরবর্তী সময় চাকরি করে তাদের বিশেষ অগ্রাধিকার দেয়ার চিন্তাও রয়েছে। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, তাদের কাজের স্বীকৃতি আমরা দিতে চাই। এজন্য তাদের তালিকা সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করার কাজ শুরু হয়েছে। অধিদপ্তর থেকে দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তাদের তালিকা সংগ্রহ শুরু হয়েছে। এছাড়া পরবর্তীতে সরকারের উচ্চপর্যায় থেকে যদি করোনা কালে দায়িত্ব পালন করা কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষকদের তালিকা চাওয়া হয় তা হলেও এসব শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের তথ্য পাঠানো যাবে।




পাঠকের মন্তব্য দেখুন
কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website