করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি ইশা ছাত্র আন্দোলনের - বিবিধ - দৈনিকশিক্ষা


করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি ইশা ছাত্র আন্দোলনের

নিজস্ব প্রতিবেদক |

করোনা টেস্ট ফি বাতিল, স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা বন্ধ এবং সীমন্তে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। শনিবার (৪ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করে সংগঠনটির চট্টগ্রাম মহানগর শাখা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কওমি মাদরাসা বিষয়ক সম্পাদক নুরুল বশর আজিজি, চট্টগ্রাম মহানগরের প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান রবিন, রিদওয়ানুল হক শামসী, চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি মুহাম্মদ তানভীর হোসাইন, দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসাইন, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মামুন রশিদ, স্কুল বিষয়ক সম্পাদক মুহাম্মাদ এমদাদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে করোনা মহামারীর ১০০ দিন পেরিয়ে গেলেও শনাক্তকরণ পরীক্ষা একেবারেই অপ্রতুল। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষ মহা আতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু সরকার ইতোমধ্যে করোনা টেস্ট ফি নির্ধারণ করেছে ২০০ থেকে ৫০০ টাকা। আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে।

বক্তারা বলেন, এমন সংকটাপন্ন অবস্থায় সাধারণ মানুষ যখন বিনা চিকিৎসায় প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে তখনও স্বাস্থ্যখাতে আয়েশী ঢংয়ে চলছে সীমাহীন লুটপাট। ঢাকা মেডিকেলের চিকিৎসকদের এক মাসের খাবার বিল ২০ কোটি টাকার রিপোর্ট-ই বলে দেয় লুটেরাদের লুটপাট থেমে নেই। আমরা দাবি করছি, নাগরিকের চিকিৎসা সেবা বিনা শর্তে রাষ্ট্রকেই বহন করতে হবে।

সীমন্তে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ভারতীয় প্রতিরক্ষা বাহিনী বিএসএফ সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশিদের পাখির মতো গুলি করে হত্যা করছে। যা কোনোভাবেই একটি প্রতিবেশী বন্ধুরাষ্ট্রের আচরণ হতে পারে না। কোভিড-১৯ এর প্রভাবে সারা পৃথিবী যেখানে স্থবির সেখানে বিএসএফ সীমান্তে মধ্যযুগীয় কায়দায় বর্বরতা চালিয়ে আমাদের বাংলাদেশিদের হত্যা করছে। এজন্য বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতিই দায়ী।

তারা বলেন, অবিলম্বে সীমান্তে সংঘটিত সকল হত্যার সুষ্ঠু বিচার কার্যকর করে ভারতের বন্ধুরাষ্ট্রের পরিচয় দিতে হবে। সীমান্তে এই নিষ্ঠুরতা বন্ধে ও হত্যার বিচার বাস্তবায়নে আন্তর্জাতিক আদালতের স্মরণাপন্ন হতে সরকারকে আহ্বান জানান তারা।

এদিকে একই দাবিতে ঝিনাইদহেও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সংগঠনটি। আজ দুপুরে শহরের পায়রা চত্বরে ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধনে দাঁড়ায় সংগঠনটির জেলা ও উপজেলা শাখার নেতা-কর্মীরা। মানববন্ধনে বক্তারা করোনা টেস্টে সরকার নির্ধারিত ফি বাতিল করে পূর্বের ন্যায় বিনামূল্যে করা, স্বাস্থ্যখাতে দুর্নীতি ও সীমান্ত হত্যা বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website