কর্তৃপক্ষের অবহেলায় এমপিও পাচ্ছেন না হিন্দুধর্ম শিক্ষকরা - এমপিও - দৈনিকশিক্ষা


কর্তৃপক্ষের অবহেলায় এমপিও পাচ্ছেন না হিন্দুধর্ম শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

কর্তৃপক্ষের উদাসীনতায় এমপিওভুক্ত হতে পারছে না হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের বেশ কয়েকজন শিক্ষক। তারা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক সুপারিশপ্রাপ্ত হয়ে বিধি মোতাবেক নিয়োগ পেয়ে শিক্ষকতা করে আসছেন। এমপিওভুক্তির নীতিমালা অনুযায়ী হিন্দু ধর্মের পর্যাপ্ত শিক্ষার্থী থাকার পরও বিষয়ের অনুমোদন না থাকার অজুহাত দেখিয়ে তাদেরকে এমপিওভুক্ত করা হচ্ছে না। চলতি বছরের জানুয়ারিতে সুপারিশ পেয়ে ফেব্রুয়ারি মাসে নিয়োগ পেয়েছেন। শুরু থেকেই ভোগান্তিতে রয়েছেন পুরাতন ইনডেক্সধারী ও নতুন নিয়োগপ্রাপ্ত কয়েকজন শিক্ষক। শনিবার (১১ নভেম্বর) এ বিষয় এমপিওভুক্তির দাবিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে আবেদন করেছেন ময়মনসিংহ অঞ্চলের ভুক্তভোগী এই সহকারী শিক্ষকরা। 

মাসের পর মাস এমপিওর জন্য বিভিন্ন দপ্তরে ঘুরে ঘুরে ক্লান্ত কিশোরগঞ্জের বাজিতপুরের হাফেজ আ: রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নৈতিক শিক্ষার শিক্ষক বিশ্ববিজৎ চন্দ্র দে। তিনি আজ (১১ নভেম্বর) শিক্ষা অধিদপ্তরে এসেছিলেন। তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, উপজেলা ও জেলা কর্মকর্তা এবং ময়মনসিংহের আঞ্চলিক উপপরিচালকের অবহেলা ও উদাসীনতায় আমরা প্রায় এক বছর ধরে এমপিওবঞ্চিত। অথচ দেশের অন্যান্য অঞ্চলে আমাদের সাথে যারা সুপারিশ পেয়ে নিয়োগ পেয়েছেন তারা ইতিমধ্যেই এমপিওভু্ক্ত হয়েছেন।   

ময়মনসিংহের গৌরিপুর উপজেলার শ্যামগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের জুয়েল চন্দ্র পাল দৈনিক শিক্ষাকে বলেন, পদের অনুমোদন না থাকার অজুহাত দেখিয়ে আমাকে এমপিওবঞ্চিত রাখা হচ্ছে। কিন্তু হিন্দু ধর্মের বিষয়টির এমপিও অনুমোদন আর ডিউ সেট আপ দেয়ার কাজটি তো সংশ্লিষ্ট কর্মকর্তাদের। আমরা মাসের পর মাস ঘুরছি মন্ত্রণালয়, অধিদপ্তর ও ডিডি অফিসে।

নেত্রকোণার মোহনগঞ্জের মুক্তিযোদ্ধা স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক  উত্তম কুমার পাল, ময়মনসিংহের ফুলপুরের বওলা মাধ্যমিক বিদ্যালয়ের পলাশ রায় এবং ময়মনসিংহ সদরের বিদ্যাগঞ্জ রাণী রাজবালা (আর,বি) বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সঞ্চিতা রাণী বিশ্বাসসহ বেশ কয়েকজন শিক্ষক শিক্ষা অধিদপ্তরে এসেছিলেন এমপিওর দাবিতে। 




পাঠকের মন্তব্য দেখুন
Close --> সনদ বিক্রিতে অভিযুক্ত বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখার বৈধতা দেয়ার উদ্যোগ - dainik shiksha সনদ বিক্রিতে অভিযুক্ত বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখার বৈধতা দেয়ার উদ্যোগ শিক্ষা প্রতিষ্ঠানের দেয়াল ঘেঁষে তৈরি করা মার্কেট অপসারণের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের দেয়াল ঘেঁষে তৈরি করা মার্কেট অপসারণের নির্দেশ নীতিমালা সংশোধন কমিটির দ্বিতীয় সভায় এমপিওভুক্তির শর্ত নিয়ে আলোচনা - dainik shiksha নীতিমালা সংশোধন কমিটির দ্বিতীয় সভায় এমপিওভুক্তির শর্ত নিয়ে আলোচনা এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা ১৫ ডিসেম্বর - dainik shiksha এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা ১৫ ডিসেম্বর সমাপনী পরীক্ষার প্রশ্নফাঁসের দায়ে ৩ শিক্ষক বরখাস্ত - dainik shiksha সমাপনী পরীক্ষার প্রশ্নফাঁসের দায়ে ৩ শিক্ষক বরখাস্ত এইচএসসি-আলিমের ফরম পূরণ শুরু - dainik shiksha এইচএসসি-আলিমের ফরম পূরণ শুরু জেএসসি-জেডিসির ফল ৩১ ডিসেম্বর - dainik shiksha জেএসসি-জেডিসির ফল ৩১ ডিসেম্বর লিফলেট ছড়িয়ে সরকারি স্কুল শিক্ষকদের কোচিং বাণিজ্য, ভর্তির গ্যারান্টি! - dainik shiksha লিফলেট ছড়িয়ে সরকারি স্কুল শিক্ষকদের কোচিং বাণিজ্য, ভর্তির গ্যারান্টি! এমপিওভুক্তিতে কর্তৃত্ব কমলো ডিডিদের, বাড়লো শিক্ষা ক্যাডারের - dainik shiksha এমপিওভুক্তিতে কর্তৃত্ব কমলো ডিডিদের, বাড়লো শিক্ষা ক্যাডারের শিক্ষামন্ত্রীকে লেখা এমপিদের চিঠিতে এমপিও কেলেঙ্কারি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে লেখা এমপিদের চিঠিতে এমপিও কেলেঙ্কারি ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা প্রাথমিক-ইবতেদায়ি সমাপনীর ফল বছরের শেষ দিনে - dainik shiksha প্রাথমিক-ইবতেদায়ি সমাপনীর ফল বছরের শেষ দিনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website