কলাপাড়ায় বাংলাদেশ-চায়না টেকনিক্যাল ইনস্টিটিউটের উদ্বোধন - কলেজ - দৈনিকশিক্ষা


কলাপাড়ায় বাংলাদেশ-চায়না টেকনিক্যাল ইনস্টিটিউটের উদ্বোধন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ-চায়না টেকনিক্যাল ইনস্টিটিউটের (বিসিটিআই) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ইনস্টিটিউটের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ-চায়না পাওয়ার প্ল্যান্ট লিমিটেডের (বিসিপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এম খোরশেদুল আলম।

ইনস্টিটিউটের উদ্বোধন করছেন প্রকৌশলী এ এম খোরশেদুল আলম | ছবি : কলাপাড়া প্রতিনিধি

জানা যায়, কলাপাড়ায় নির্মাণাধীন পায়রা ১ হাজার ৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে ‘পল্লী স্বপ্নের ঠিকানায়’ প্রকল্পে এ ইনস্টিটিউট স্থাপন করা হয়েছে।

বিসিপিসিএলয়ের প্রকল্প পরিচালক শাহ আব্দুল মওলার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি বিসিপিসিএলয়ের সহকারী ব্যবস্থাপনা পরিচালক চীনা প্রকৌশলী মিস্টার চি, প্রকল্পের জিএম মামুনুর রহমান মন্ডল, অভিভাবক মাস্টার আবুল কালাম, শিক্ষার্থী জিহাদুল ইসলাম রনি, মোসাম্মৎ সুমনা প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বিসিটিআইয়ের অধ্যক্ষ মো. আব্দুস সালাম। তিনি জানান, আপাতত কম্পিউটার, মেকানিক্যাল ও ইলেকট্রিক্যাল এই তিনটি ট্রেডের এসএসসি ভোকেশনাল শাখার ক্লাশ শুরু হয়েছে। এখন পর্যন্ত শিক্ষার্থী সংখ্যা ৪৫ জন। যার মধ্যে নয়জন ছাত্রী। প্রথম ব্যাচে ভর্তি হওয়া এসব শিক্ষার্থীকে বিনা ফিতে ভর্তি করা হয়েছে। তাদের ড্রেস ও বই বিনা মূল্যে দেয়া হয়েছে। শিক্ষার্থীদের মাসিক কোনো বেতন নেই। থাকছে শিক্ষায় মেধাবৃত্তির সুযোগ। সর্বোপরি ডিজিটাল বাংলা গড়তে এ শিক্ষা প্রতিষ্ঠানটি বড় ধরনের ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website