কলেজ মাঠে ঘাস চাষ করে বিক্রি করেন অধ্যক্ষ - কলেজ - দৈনিকশিক্ষা


কলেজ মাঠে ঘাস চাষ করে বিক্রি করেন অধ্যক্ষ

পাবনা প্রতিনিধি |

পাবনার ভাঙ্গুড়ায় সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রি কলেজ মাঠে (মাসকলাই) ঘাস চাষ করে গোখামারিদের কাছে বিক্রি করার অভিযোগ উঠেছে অধ্যক্ষ মো. শহিদুজ্জামানের বিরুদ্ধে। এদিকে সরকারি কলেজ মাঠে ঘাস চাষ করায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান সরকার কয়েক দফা ছুটি বৃদ্ধি করে ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষণা করে শিক্ষা অধিদপ্তর। সেই থেকে এই শিক্ষা প্রতিষ্ঠানটিরও ক্লাস বন্ধ রয়েছে। সরকার ঘোষিত ছুটির সুযোগে কলেজের প্রাচীর ঘেরা বিশাল মাঠে (মাসকলাই) ঘাসের চাষ করেন অধ্যক্ষ শহিদুজ্জামান। পরে সেই ঘাসগুলি গোখামারিদের কাছে ৩০ হাজার টাকা বিক্রি করেন তিনি।

বুধবার (১২ আগস্ট) সরেজমিন সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রি কলেজে গিয়ে দেখা যায়, কলেজটির প্রায় ২ একর মাঠ জুড়ে হাঁটু পরিমাণ (মাসকলাই) ঘাস চাষ হয়েছে। মাঠের এক পাশে ২৫/৩০ টি গরু সারিবদ্ধভাবে বেঁধে রেখে তা খাওয়ানো হচ্ছে। 

জানতে চাইলে সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. শহিদুজ্জামান বলেন, করোনভাইাসের কারণে কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রাখতে চতুর্থ শ্রেণির কর্মচারীরা ঘাসের চাষ করেছেন। কলেজ মাঠের ঘাস বিক্রি করে যা আয় হবে তা  দিয়ে কলেজের বাগান করা হবে বলেও জানান তিনি। তবে কত টাকা ঘাস বিক্রি করেছেন? এমন প্রশ্ন তিনি কৌশলে এড়িয়ে যান। 

এ বিষয়ে কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, কলেজ মাঠে ঘাসের চাষ করার বিষয়ে তিনি অবগত নন। তবে বিষয়টি নিয়ে অধ্যক্ষের সাথে কথা বলবেন বলে জানান তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website