আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


কাঁঠালিয়ায় ৫ বিষয়ের বই ছাড়াই উৎসব

শহীদুল আলম, কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি | জানুয়ারি ১, ২০১৬ | বই

ঝালাকাঠির কাঁঠালিয়ায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে ৫ বিষয়ের বই ছাড়াই বই উৎসব পালিত হয়েছে।

কাঁঠালিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. তরুন সিকদার এর সভাপতিত্বে শুক্রবার সকালে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ফারুক সিকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিয়াদ হাসান।

বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ, সহকারী প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান প্রমূখ। এছাড়া একইদিন উপজেলার অন্যান্য প্রতিষ্ঠান ও সকল প্রাথমিক বিদ্যালয় অনুরুপ বই বিতরন করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলম খান জানান, মাধ্যকিম বিদ্যালয়ের ১ লাখ ৪৬ হাজা এবং মাদ্রাসার জন্য ৭৪ হাজার ৪শ৪টি বইয়ের চাহিদা দেয়া হয়। এর মধ্যে নবম শ্রেণির জীব বিজ্ঞান ও পৌরনীতি বিষয়ের ২হাজার ২০টি বই ব্যতীত সকল বই যথারীতি সরবারাহ করে । কিন্তু দুটি বিষয়ের বই আসতে বিলম্বিত হওয়ায় শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা সম্ভব হয়নি। তবে বাকী বইগুলো ২/১ দিনের মধ্যে পাঠাবেন বলে নিশ্চিত করেছেন ঠিকাদারী প্রতিষ্ঠান।

অপরদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৬ সনে উপজেলার প্রথমিক স্তরের ১৩৬টি বিদ্যালয়েরে চাহিদার সবই পৌঁছলেও ৪র্থ ও ৫ম শ্রেণির বিজ্ঞান, ইসলাম ধর্ম ও বাংলাদেশ বিশ্ব পরিচয় এ তিন বিষয়ের তিন হাজার বই এখনো না পৌঁছানোর কারণে শিক্ষার্থীরা ৩টি বিষয়ের বই পায়নি।

আপনার মন্তব্য দিন