আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


কাউখালীতে বিপুল উৎসাহে বই উৎসব

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা | জানুয়ারি ২, ২০১৬ | বই

KAWKHALI-NES

সারাদেশের মত পিরোজপুরের কাউখালী উপজেলায় উৎসব মূখর পরিবেশে শুরু হয়েছে বই উৎসব। শুক্রবার শিক্ষাপঞ্জি শুরুর প্রথম দিন সকাল নয়টা থেকে উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে নত্নু বই তুলে দেয়া হয়েছে। রং-বেরঙের মলাটের নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের সঙ্গে উচ্ছসিত হতে দেখা গেছে শিক্ষক ও অভিভাবকদের।

প্রাথমিক স্কুল পর্যায়ে কাউখালী উপজেলায় আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক উৎসব ২০১৫ কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দিয়ে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এস.এম আহসান কবীর।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত রায় এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, কাউখালী সদর ইউনিয়ন চেয়ারম্যান মো. আমিনুর রশীদ মিল্টন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ আল মামুন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোঃ আসাদুজ্জামান, শিক্ষা উদ্যোক্তা ও সমাজসেবক আঃ লতিফ খসরু, শিক্ষক লিটন কৃষ্ণ কর প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান এস.এম আহসান কবীর শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বলেন, সুন্দর ভবিষ্যৎ গড়তে শিশুদের হাতে বই ছাড়া অন্য কিছু মানায়না। তাই সরকার বিনামূল্যে বই দিয়ে একটি শিক্ষিত জাতি গড়ে তোলার লক্ষ্য হাতে নিয়েছেন।

এ ছাড়া বিভিন্ন স্কুল ঘুরে দেখা গেছে, নতুন বই নিতে ভোর থেকেই বিদ্যালয়গুলোতে হাজির হয় ছাত্র-ছাত্রীরা। শিক্ষার্থীরা মেতে ওঠে আনন্দ উৎসবে। এসময় নতুন বই হাতে পেয়ে পাতা উল্টিয়ে বইয়ের ঘ্রাণ নিতে দেখা গেছে শিক্ষার্থীদের।


আপনার মন্তব্য দিন