কারিগরি শিক্ষা বোর্ডে মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধ চাই - মেডিকেল - দৈনিকশিক্ষা


কারিগরি শিক্ষা বোর্ডে মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধ চাই

নিজস্ব প্রতিবেদক |

কারিগরি শিক্ষা বোর্ড পরিচালিত মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধের দাবি উঠেছে। এ দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ) এ মানববন্ধন করে। এ সময় তারা মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স পরিচালনা সংক্রান্ত জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশসহ পাঁচ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানান।

মানববন্ধনে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে আগত মেডিকেল টেকনোলজিস্ট ও শিক্ষার্থীরা অংশ নেন। কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন ডিপ্লোমা নার্সেস স্টুডেন্ট ইউনিয়ন, বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি, বেকার নার্সেস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন, নার্সিং লাইন্সেসিং বাস্তবায়ন সংগ্রাম পরিষদ, বিএমটিএ, স্বামেপ, এম-ট্যাব, সম্মিলিত পরিষদের নেতারা।

বক্তারা বলেন, কারিগরি শিক্ষা বোর্ড পরিচালিত মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ এবং সুপ্রিম কোর্টের আদেশ দ্রুত বাস্তবায়ন না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। বক্তারা স্বাস্থ্য অধিদপ্তরের অধীন প্রতিষ্ঠান থেকে পাস করা বেকার মেডিকেল টেকনোলজিস্ট এবং নার্সদের সরকারি চাকরিতে নিয়োগ, নতুন পদ সৃষ্টি, স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগ বিধিমালা-২০১৮ সংশোধন, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন ও মেডিকেল টেকনোলজি কোর্স আগের মতো চার বছরে বহাল, মেডিকেল টেকনোলজিস্টদের দশম গ্রেডে উন্নীতকরণের দাবি জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মো. শফিকুল ইসলাম। বক্তব্য দেন মেডিকেল টেকনোলজিস্ট নেতা আলমাছ আলী খান, জহিরুল ইসলাম সরকার, শাহ আলম খান পারভেজসহ প্রমুখ।




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website