কুকুর যখন বিশ্ববিদ্যালয়ের মনোযোগী শিক্ষার্থী - 1


কুকুর যখন বিশ্ববিদ্যালয়ের মনোযোগী শিক্ষার্থী

দৈনিক শিক্ষা ডেস্ক |

চীনের ওউহান বিশ্ববিদ্যালয়ে থাকে একটি কুকুর। তার নাম হুয়াগুয়া। শিখতে আর পড়তে খুব ভালোবাসে সে। নিয়মিত ক্লাসও করে! অনলাইনে বিদ্বান হুয়াহুয়ার ছবি ঘুরে ঘুরে দেখছে লোকে। তথ্যসূত্র: ইন্টারনেট।

নিয়মিত হুয়াহুয়া উপস্থিত থাকছে ইকোনোমিক্স, মেডিসিন ও কম্পিউটার সায়েন্সের ক্লাসগুলোতে।

বিশ্ববিদ্যালয়ের ফার্মাকোলজি অধ্যাপক জানান, হুয়াহুয়া এতোই মনোযোগী শিক্ষার্থী যে তিনি ‘ক্লাস শেষ’ বল‍া না পর্যন্ত কুকুরটি ক্লাস থেকে বের হয় না।

ছাত্র মানেই কী কেবল পড়াশোনা আর ক্লাস করা? পাঠক্রম বহির্ভূত কার্যক্রম বলে একটা ব্যাপার থাকে।হুয়াহুয়া অন্যদের শিক্ষার্থীদের সঙ্গে স্পোর্টসে অংশ নেয় ও গানের রিহার্সেলে যোগ দেয়।

যদিও সবার মতো বিভিন্ন বিষয়ের ক্লাস করতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শাখায় সে যায় না। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন জানায়, হুয়াহুয়া ক্লাসে আসার জন্য বিশ্ববিদ্যালয় বাস ব্যবহার করে।


পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.96621108055115