কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মাদরাসাছাত্রীর বাড়িতে হামলা - মাদরাসা - Dainikshiksha


কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মাদরাসাছাত্রীর বাড়িতে হামলা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের গফরগাঁওয়ে মাদরাসার অফিস সহকারীর কুপ্রস্তাবে রাজি না হওয়ায় একদল সন্ত্রাসী মাদরাসাছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে ছাত্রীসহ ৪ নারীকে মারধর ও শারীরিকভাবে লাঞ্ছিত করেছে। এ ঘটনায় ছাত্রীর পরিবার রোববরা বিকালে গফরগাঁও থানায় অভিযোগ করেছে।

পরিবার ও থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পোড়াবাড়িয়া আ. গনি দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তারকে (১৪) একই মাদরাসার অফিস সহকারী রফিকুল ইসলাম (৪৭) দীর্ঘদিন যাবৎ কুপ্রস্তাব দিয়ে আসছে। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় অফিস সহকারী রফিকুল মাদরাসায় একাধিকবার ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা চালায় ও মাদরাসায় আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো। অফিস সহকারীর ভয়ে ওই ছাত্রী দুই মাস যাবৎ মাদরাসায় যাওয়া বন্ধ করেছে। গত বৃহস্পতিবার ছাত্রীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি মাদরাসার শিক্ষকদের জানানো হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার দুপুরে অফিস সহকারী রফিকুল ইসলাম ও তার সহযোগী মামুনের নেতৃত্বে একদল সন্ত্রাসী মাদরাসাছাত্রী সুমাইয়ার পোড়াবাড়িয়া গ্রামের বাড়িতে হামলা চালায়। জুমা নামাজের সময় বাড়িতে কোনো পুরুষ লোক ছিল না।

রফিকুল ইসলামের নেতৃত্বে সন্ত্রাসীরা সুমাইয়াকে টেনে হিঁচড়ে বাড়ি থেকে তুলে নিতে চায়। এ সময় বাড়ির মহিলারা এগিয়ে আসলে রফিকুল, মামুন ও সন্ত্রাসীরা মাদরাসাছাত্রী সুমাইয়া, সুমাইয়ার মা শাহিদা (৪০), সুমাইয়ার নানী কামরুন্নাহার (৬০) ও সুমাইয়ার খালা খাদিজাকে (১৯) মারধর এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে।

সুমাইয়ার মা শাহিদা জানায়, মাদরাসার কেরানি রফিকুল ও তার সন্ত্রাসীরা আমার বাড়িতে হামলা চালায়, মেয়েকে তুলে নিতে চায় ও লাঞ্ছিত করে। এখন বাড়িতে এসে হুমকি দিচ্ছে। এ ঘটনায় থানা-পুলিশ করলে আমার মেয়েকে এসিড মেরে জীবন নষ্ট করে দিবে। সন্ত্রাসীদের ভয়ে গত দুইদিন আমি বাড়ি থেকে বের হতে পারিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

গফরগাঁও থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, মৌখিক অভিযোগ পেয়েছি, ছাত্রীর পরিবারকে লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছি।




পাঠকের মন্তব্য দেখুন
তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট - dainik shiksha ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website